সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

Breaking: করোনা সংক্রমন রুখতে রাজ্যে ফের জারি হল কড়া লকডাউন, সব কিছু বন্ধ থাকবে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- রাজ্যের কনটেইনমেন্ট জোন গুলিতে ফের জারি হবে কড়া লকডাউন। রাজ্য প্রশাসনের তরফ থেকে নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হল কলকাতা এবং জেলাগুলির মধ্যে যে সমস্ত কনটেইনমেন্ট জোনগুলি ছিল সেই জোন গুলিতে কড়াকড়ি করতে হবে লকডাউন। আগামী 9 জুলাই বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে ওই জোন গুলিতে ফের নতুন করে লকডাউন জারি হয়ে যাবে। অনির্দিষ্টকালের জন্য চলবে এই লকডাউন।

রাজ্যের কনটেইনমেন্ট জোন গুলিতে বন্ধ থাকবে সকল সরকারি এবং বেসরকারি অফিস। যানবাহন ও থাকবে বন্ধ। তাছাড়া কল কারখানা, বিভিন্ন মার্কেট এবং সমস্ত ধার্মিক স্থান সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। রাজ্য সরকারের তরফ থেকে পুলিশ প্রশাসনকে কড়া ভাবে নির্দেশ দেওয়া হয়েছে যে যাতে লকডাউন চলাকালীন সমস্ত নিয়ম পালন করা হয় তার ওপর নজর রাখতে। প্রশাসন সূত্রে আরও জানা যাচ্ছে যে যেভাবে করোনা ভাইরাস এর প্রভাব রাজ্যে দিন দিন বেড়ে চলেছে তাতে লকডাউন ছাড়া আর অন্য কোন উপায় নেই তাদের কাছে।

কলকাতায় ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় ব্যারিকেড বসানো শুরু হয়ে গিয়েছে। এদিন ফিরহাদ হাকিম কলকাতা পুলিশের সঙ্গে জরুরি বৈঠক করেন। কনটেইনমেন্ট জোনে বাসিন্দাদের কেউই যেতে পারবেন না অফিসে। জরুরি পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে বিভিন্ন ক্ষেত্রে।

আসুন দেখে নেওয়া যাক দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় কনটেইনমেন্ট জোনের তালিকাটি –

উত্তর 24 পরগনা জেলার কনটেইনমেন্ট জোনের তালিকা –

 

মন্তব্য
Loading...