ব্রেকিং নিউজ; অযোধ্যায় তৈরি হতে চলেছে দেশের সবচেয়ে বড় রাম মন্দির, ঘোষণা স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গত ৯ ই নভেম্বর সুপ্রিম কোর্টের রায় বেরিয়েছে অযোধ্যা মামলা নিয়ে। কোর্টের রায় অনুযায়ী বিতর্কিত সেই জমিতে আর মন্দির নির্মাণে কোনও সমস্যা নেই বলে জানিয়েছে সরকার। আর তারপরই জল্পনা শুরু হয় মন্দির নির্মাণ নিয়ে। আর সব জল্পনার অবসান ঘটিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌ ঘোষণা করেন যে, আগামী ৪ মাসের মধ্যেই নাকি অযোধ্যাতে তৈরি হবে বিশাল আকাশ ছোঁয়া রাম মন্দির।

অমিত শাহ্‌

গত ৯ ই নভেম্বর অযোধ্যা মামলার রায় ঘোষণার পর রাম মন্দির নির্মাণের জন্য সুপ্রিম কোর্ট ২.৭৭ একর জমি বরাদ্দ করে এবং এর সাথে মসজিদ তৈরির জন্য ৫ একর জমি বরাদ্দ করে। সুপ্রিম কোর্টের সেই সময়ের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বে একটি ৫ সদস্যের বেঞ্চ তৈরি হয় এবং এই ঐতিহাসিক রায় ঘোষণা করা হয়। যদিও এই রায়কে চ্যালেঞ্জ জানায় জমিয়েত উলেমা হিন্দ। প্রথম পিটিশন দাখিল হয় ২ রা ডিসেম্বর এবং এরপর ৬ ই ডিসেম্বর আরও ৬ টি পিটিশন দাখিল হয়। এছাড়াও ৯ই ডিসেম্বর পিটিশন দাখিল করে অখিল ভারত হিন্দু মহাসভা। কিন্তু সুপ্রিমকোর্ট রিভিউ পিটিশানের কোনও যথার্থতা নেই বলে সব পিটিশান খারিজ করে দেয়।

এরপরই সাধারণ মানুষের মনে কৌতূহল জাগতে থাকে যে কবে থেকে রাম মন্দির নির্মান কাজ শুরু হবে এবং রাম মন্দির দেখতে কেমন হবে। এই সব সন্দেহের অবসান ঘটিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌ ঝাড়খণ্ডে একটি নির্বাচনী প্রচারে এসে বলেন যে,” সুপ্রিম কোর্ট আগেই রায় দিয়ে দিয়েছে। এবার চার মাসের মধ্যেই ভগবান রামের জন্য গগনচুম্বী মন্দির নির্মাণ করা হবে অযোধ্যায়”। এখন সময়ের অপেক্ষা। দেখা যাক এতদিনের অপেক্ষার পর কিরকম রাম মন্দির নির্মাণ হয় অযোধ্যায়।

 

 

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...