ব্রেকিং নিউজ; অবশেষে নির্ভয়া কাণ্ডের দোষীদের ফাঁসি, সাজা ১লা ফেব্রুয়ারি সকাল ৬টায়

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সারা দেশ আজ যেদিকে তাকিয়ে ছিল সেই নির্ভয়া কাণ্ডের দোষীদের ফাঁসির দিন ক্ষন স্থির হয়ে গেল । গত মঙ্গলবার সুপ্রিম কোর্টে ফাঁসির সাজা স্থগিত রাখার আর্জি জানানো হলেও মহামান্য আদালত সেই আবেদন নাকচ করে দেয় ।এর পর রাষ্ট্রপতির তরফ থেকে অভিযুক্ত মুকেশের প্রান ভিক্ষার আর্জি খারিজ হয়ে যাবার পর ফের দিন পরিবর্তন করে ১লা ফেব্রুয়ারি সকাল ৬ টার সময় অভিযুক্তদের ফাঁসির দিন ক্ষন স্থির হয়ে গেল ।

উল্লেখ্য, নির্ভয়া কাণ্ডের চার দোষী বিনয় শর্মা, মুকেশ কুমার, পবন গুপ্ত ও অক্ষয়কুমার সিংহকে ফাঁসির আদেশ ঘোষণা করেছিল নিম্ন আদালত। এরপর সেই মামলা  হাইকোর্ট এবং সুপ্রিম কোর্ট-এ যায় । সেখানেও ফাঁসির সাজা ঘোষণা করা হয় । ফাঁসির জন্য দিন ক্ষন ঠিক হয়  ২২ জানুয়ারি সকাল ৭ টায় । কিন্তু এরপর অভিযুক্তরা রাষ্ট্রপতি রমানাথ কোবিন্দের কাছে প্রান ভিক্ষার আবেদন করে । কিন্তু সেখানেও কোন কাজ হয় না, রাষ্ট্রপতি আবেদন না মঞ্জুর করেন ।

নিয়মমত সকলের শেষে রাষ্ট্রপতি ফাঁসির আসামীর প্রান ভিক্ষা দিতে পারেন । কিন্তু ইতিমধ্যেই নির্ভয়ার অভিযুক্তের প্রাণ ভিক্ষার আর্জি খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।  অন্যদিকে সুপ্রিম কোর্টের রায়ের পর অন্তত ১৪ দিন সময় দিতে হয় অপরাধীদের। সেই নিয়মেই ২২শে জানুয়ারি চার জনকে ফাঁসি দেওয়া যাবে না বলে জানাল দিল্লি হাইকোর্ট। নতুন করে আগামী ১লা ফেব্রুয়ারি নির্ভয়া কাণ্ডের দোষীদের ফাঁসি ঘোষণা হয়ে গেল ।

উল্লেখ্য,  সুপ্রিম কোর্টে রায় সংশোধনের আর্জি জানিয়েছিল দুই সাজাপ্রাপ্ত বিনয় শর্মা ও মুকেশ কুমার। কিন্তু সেখান থেকে না বাচক উত্তর আসায় এর পর তারা  নিম্ন আদালতের মৃত্যু পরোয়ানার বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করে মুকেশ সিংহ। পাশাপাশি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জিও জানিয়েছে সে। মুকেশের আইনজীবীদের যুক্তি, রাষ্ট্রপতি প্রাণভিক্ষার আর্জি মঞ্জুর করতে পারেন। তাই মৃত্যু পরোয়ানা খারিজ করা হোক। তবে নির্ভয়া কাণ্ডের দোষীদের ফাঁসি ঘোষণা হওয়ায় উল্লসিত নির্ভয়ার পরিবার এবং দেশের আপামর জনসাধারন ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...