৭০ বছরের কাজ ৭০ দিনে সম্পন্ন করেছে বিজেপি সরকার

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: প্রায় দু’শো বছর ঔপনিবেশিক শাসনের অধীনস্থ থাকার পর বিগত ১৯৪৭ সালের ১৫ই আগস্ট স্বাধীনতা লাভ করে ভারতবর্ষ। আজ, ২০১৯ সালের ১৫ই আগস্ট ভারতের ৭৩তম স্বাধীনতা দিবস, এই উপলক্ষ্যে লালকেল্লায় বক্তব্য রাখলেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

চলতি বছর ২০১৯ এ সম্পন্ন হয়ে যাওয়া লোকসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে পুনরায় দিল্লী’র সিংহাসনে বসেন ভারতীয় জনতা পার্টি’র মুখপাত্র নরেন্দ্র মোদী। নরেন্দ্র মোদীর পুনরায় জয়লাভের উচ্ছ্বাস সারা ভারতবর্ষের সমস্ত বিজেপি কর্মী এবং সমর্থক’দের মধ্যে দেখতে পাওয়া গেছে। ভারতের প্রধানমন্ত্রী হিসাবে সর্বদা নিজের দায়িত্ব ঠিকমতই পালন করতে দেখা গেছে নরেন্দ্রমোদীকে, একারণে তাঁর ভক্তের সংখ্যাও দিন দিন বেড়ে চলেছে। এই দিন, ১৫ই আগস্ট প্রধানমন্ত্রী হিসাবে নিজের দক্ষতার কথায় সংক্ষেপে বলতে চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই দিন প্রধানমন্ত্রী বললেন, “আমার সরকার সিদ্ধান্ত নিতে দেরি করে না। আমরা সমস্যা ফেলে রাখি না। স্বল্প সময়ে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেছি।”

কাশ্মীর ইস্যু নিয়ে নরেন্দ্র মোদী বললেন, ভারতের লৌহমানব সর্দার বল্লভভাই প্যাটেল এর স্বপ্ন অনুযায়ী সংবিধানের ৩৭০ এবং ৩৫এ অনুচ্ছেদ বাতিল করেছেন তিনি। এর আগে ভারতের দায়িত্বে আসা সরকারেরা কাশ্মীর সমস্যার সমাধানে পদক্ষেপ নিলেও তা ফলপ্রসূ হয়নি।

এই দিন প্রধানমন্ত্রী একথাও ঘোষণা করলেন যে, ১০ সপ্তাহের মধ্যেই ভারতবর্ষের উন্নতি প্রকল্পে গতি এনেছে। তিনি দাবি করেন, গত ৭০ বছরে দেশের যত কাজ বাকি পড়ে ছিলো তা ৭০ দিনে সম্পন্ন করেছেন তিনি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...