প্রয়োজনে শত্রু এলাকায় ঢুকে তাদের উৎখাত করতেও প্রস্তুত ভারতীয় সেনা

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বর্তমানে কাশ্মীর ইস্যু নিয়ে ভারত সরকারের ওপর মারাত্মক ক্ষুব্ধ হয়ে রয়েছে প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তান। এমনকি পাকিস্তানের বেশ কিছু জঙ্গি সংগঠনের পক্ষ থেকে হুমকি দেওয়া হয় যে, ভারতবর্ষ থেকে হিন্দুত্ব বিলুপ্ত করে দেবে তারা। পাক প্রধানমন্ত্রী ইমরান খান’ও প্রতিনিয়ত ভারতের বিরুদ্ধে আওয়াজ তুলে আন্তর্জাতিক মহলকে নিজেদের পাশে আনার চেষ্টা করছেন। আন্তর্জাতিক মহলের সাহায্য না পেলেও ভারতের ওপর অতর্কিতে হামলা করবে পাকিস্তান, এমনটাও আশঙ্কা করা যাচ্ছে। এহেন পরিস্থিতিতে ভারতীয় সেনাবাহিনীর ক্ষমতা নিয়ে মুখ খুললেন ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত।

পাকিস্তান যদি ভারতের ওপর আকস্মিকভাবে আক্রমণ করেও বসে, তা প্রতিরোধ এবং নির্মূল করার মতো শক্তি ভারতীয় সেনাবাহিনীর আছে। প্রয়োজনে শত্রু এলাকায় ঢুকে তাদের উৎখাত করতেও প্রস্তুত ভারতীয় সেনা। এপ্রসঙ্গে পুলওয়ামা হামলা এবং তার পরপর ভারতীয় বায়ুসেনা কতৃক বালাকোটের জঙ্গিঘাঁটি ধ্বংসের কথা উল্লেখ করলেন বিপিন রাওয়াত।

তিনি বললেন, ভারতীয় বায়ুসেনা কতৃক বালাকোটে হামলার পর পাকিস্তান যদি কোনওরকম আগ্রাসী মনোভাব দেখানোর চেষ্টা করত, তৎক্ষণাৎ তা প্রতিহত করা হত। ভারতীয় সেনা পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধের জন্য তৈরি হয়েই ছিল।

২০১৬ সালে উরি’তে পাকিস্তানি সন্ত্রাসী হামলার পরই গোলাবারুদ কিনতে ১১ হাজার কোটি টাকার চুক্তি করে ভারত। ইতিমধ্যে তার ৯৫ শতাংশ গোলাবারুদ সেনাবাহিনীর হাতে চলে এসেছে। এছাড়া, আরও অত্যাধুনিক অস্ত্র কিনতে ৩৩টি চুক্তি চূড়ান্ত করা হয়, মোট চুক্তির পরিমাণ ৭ হাজার কোটি টাকা। সেনাবাহিনীর অস্ত্রখাতে আরও ৯ হাজার কোটি টাকার একটি চুক্তি পাকা হওয়ার মুখে রয়েছে। এই দিনের বক্তৃতায় এসকল কথা জানান বিপিন রাওয়াত।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...