Ultimate magazine theme for WordPress.

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বিল গেটসের বৈঠক

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের সাথে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের সাইডলাইনে বৈঠক হওয়ার সম্ভবনা রয়েছে। জানা যায় বাংলাদেশে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন কাজ করে এ বিষয়ে বিল গেটস প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান। পররাষ্ট্র মন্ত্রনালয়ের তথ্য মোতাবেক চুড়ান্ত সিন্ধান্তের অপেক্ষায় আছে। তারিখ নিয়ে আলোচনা চলছে।

প্রসঙ্গত বিল গেটসের ফাউন্ডেশন বাংলাদেশকে সরাসরি কোন তহবিল দেয় না। গেটস ফাউন্ডেশন গ্লোবাল ফান্ডসহ বেশকিছু প্রতিষ্ঠান অর্থ দেয়। যেগুলো বাংলাদেশের এনজিও গুলো পেয়ে থাকে। গেটস ফাউন্ডেশন স্বাস্থ্য খাতের উন্নয়নের জন্য ফান্ড দিয়ে থাকে।

জানা যায় জাতিসংঘের সাধারণ পরিষদের মূল অনুষ্ঠানের পাশাপাশি অনেকগুলো দ্বিপক্ষীয় বৈঠক হবে। এর মধ্যে বাংলাদেশের প্রধামন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট ও মার্শাল, ইল্যান্ডের প্রেসিডেন্ট হিলডা হেইন, ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টের প্রধান কৌশুলি ফেতু বেনসুদা, ইউনেস্কোর সাবেক মহাপরিচালক ইরিনা বুকোভা, অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও স্যানিটেশন অ্যান্ড ওয়াটার ফর অলের চেয়ারম্যান কেভিন রাড ও এক্সনমোবিলের এলএনজি মার্কেট ডেভেলপমেন্টের চেয়ারম্যান এলক্স ভলকভের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক করার কথা রয়েছে।

বাংলাদেশে বিল গেটসের ফাউন্ডেশন ও মাইক্রোসফট কর্পোরেশন অনেক উন্নয়ন মূলক কাজের অংশীদার হলেও সরকারের সাথে কোন কাজ না থাকায় এ কাজ গুলো যথাযথ হয় না। জানা যায় গেটস ফাউন্ডেশন বাংলাদেশে এর আগে বেসরকারি ভাবে ক্যান্সার হাসপাতাল করার চেষ্টা করলেও সকল সহায়তার অভাবে করতে পারে নি।

মন্তব্য
Loading...