বিহারের দুই ভাই কাশ্মিরের দুই মেয়েকে বিয়ে করে বিপদে দিন কাটাচ্ছেন

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ  ভারতের বিহার রাজ্যের সুপৌলের রামবিসনপুর গ্রামের বাসিন্দা দুই ভাই মোহাম্মদ তবরেজ ও মোহাম্মদ পারওয়েজ চার বছর আগে কাশ্মিরে গিয়ে ছিলেন রাজমিস্ত্রির কাজ করতে। কাশ্মিরের রম্বন এলাকার একটি পরিবারের দুই বোনের প্রেমে পড়েন।

ভারত কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল করার পরে বিয়ের সিদ্ধান্ত নেন তারা। বিয়ে করে নিজের গ্রামে স্ত্রীদের নিয়ে ফিরে আসেন। বিয়ের পর ২৫ দিন কাটতে না তাদের চারজনকে আটক করা হয়। এ বিয়েকে মেনে নেয়নি দুটি পরিবার। ছেলের পরিবারের পক্ষ থেকে কাশ্মিরের নাগমা বনিহল থালার পুলিশের দারস্থ হন। অভিযোগের ভিত্তিতে তদন্ত নামে পুলিশ।

কাশ্মির পুলিশের একটি দল গত বুধবার রামবিসনপুর গ্রামে অভিযান পরিচালনা করেন। পরবর্তীতে স্থানীয় পুলিশের সহায়তায় দুইভাই তাবরেজ ও পারওয়েজকে আটক করে। বুধবারই তাদের চারজনকে সুপৌলের আদালতে তোলা হয়। আদালতে দুই বোন জানান, তারা প্রাপ্তবয়স্ক। নিজ ইচ্ছেতেই তারা তাবরেজ ও পারওয়েজকে বিবাহ করেছে।

জানা যায় তাররেজ ও পারওয়েজ দুই বোনের প্রেমের পড়লে আইনী জটিলতায় এতদিন বিয়ে করতে পারেননি। ৩৭০ ধারা কেন্দ্র প্রত্যাহার করার সিদ্ধান্ত নিলেই বিয়ের সিদ্ধান্ত নিয়ে নেয় তারা। তবরেজ ও পারওয়েজ বিশ্বাস করেন, অচিরেই তাদের জটিলতা দূর হয়ে যাবে। স্থানীয় সূত্রে জানা যায়, বিষয়টি এখন কোর্টের অধীনে। সমস্তটা শুনে আদালত পুলিশকে এই চারজনকেই ট্রানজিট রিমান্ডে কাশ্মির নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে। কাশ্মিরের আদালত এই চারজনের ভাগ্য নির্ধারণ করবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য