রাজ্য সরকারের বড় সিদ্ধান্ত; এবারে রেশনে মিলবে পেঁয়াজ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ অবশেষে সাধারণ মানুষকে স্বস্তি দিয়ে কমতে চলেছে পেঁয়াজের দাম। রাজ্য সরকার ঘোষণা করেছে যে, এবার থেকে রেশনে দেওয়া হবে পেঁয়াজ। ফলে কিছুটা হলেও শান্তি পেয়েছে সাধারণ মানুষ।

গত একমাস যাবত পেঁয়াজের মূল্য বৃদ্ধি যেন দেশ জুড়ে ব্রেকিং নিউজে জায়গা করে নিয়েছে। পেঁয়াজের দাম ৭০ টাকা থেকে শুরু করে ১৫০ টাকাতে গিয়ে পৌঁছেছে। সাধারণ মানুষ থেকে সরকার কিছুতেই কূল কিনারা করতে পারছিল না যে কি করা যাবে। অবশেষে রাজ্য সরকার এই বিষয় দৃঢ় পদক্ষেপ নেওয়ায় অবস্থা আয়ত্তের মধ্যে আসে। এদিন খাদ্য ভবনে হওয়া সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্য কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার এবং তাঁর সাথে উপস্থিত ছিলেন দফতরের সহ-সচিব, আধিকারিক, রেশন ডিলার অ্যাসোশিয়েশানের কর্তারা। এছাড়াও উপস্থিত ছিলেন সেলফ হেল্প সংস্থার প্রতিনিধি দল।

এখান থেকে ঘোষণা করা হয় যে, সরকার পাইকারি বাজার থেকে প্রতি কেজি ৫০ টাকা ভর্তুকি দিয়ে পেঁয়াজ  কিনে ৫৯ টাকা দরে ৯৩৫ টি কাউন্টারে বিক্রি করবে। পরিবার পিছু ১ কেজি পেঁয়াজ দেবার সিদ্ধান্ত দিয়েছে রাজ্য সরকার। এই ব্যবস্থা হয়ত কিছুটা স্বস্তি দেবে সাধারণ মানুষকে। কিন্তু এর সাথে আরেকটি প্রশ্নও উঠেছে যে, কোলকাতাতে রেশনে পেঁয়াজ দেওয়া হলেও শহরতলীতে সাধারণ মানুষ কবে থেকে এই সুবিধে ভোগ করতে পারবে। যদিও এই বিষয় সরকারের পক্ষ থেকে কোনও সঠিক জবাব পাওয়া যায় নি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...