সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

জীবনের সবচেয়ে বড় পুরষ্কারে সম্মানিত হলেন বিগ বি

দাদা সাহেব পুরষ্কার পেলেন অমিতাভ বচ্চন। Big B was honored with dada shaheb falke award

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ অবশেষে “দাদা সাহেব ফালকে” পুরষ্কারে সম্মানিত হলেন বলিউডের শেহেনশা আমিতাভ বচ্চন। অভিনয় জগতের বড় বড় অভিনেতাদের প্রদান করা হয় এই পুরষ্কার। এবারে সেই পুরষ্কারে ভূষিত হলেন বিগ বি স্বয়ং। সাথে ছিলেন স্ত্রী এবং পুত্র।

কিছুদিন আগেই ঘোরতর অসুস্থ অবস্থায় বিগ বি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখান থেকেই কার্যত তিনি নিজের অবসরের কথা ঘোষণা করেন। আর তাতেই যেন তার ভক্তরা দুঃখ পান এবং তাঁর মঙ্গল কামনা করে তাঁকে তাড়াতাড়ি অভিনয় জগতে ফিরে আসতে বলেন। এরপরই বিগ বি তাঁর শ্যুটিং ফ্লোর থেকে শুটিঙের ছবি পাঠান। আর তাতেই আনন্দে আত্মহারা হয়ে পড়েন তাঁর ভক্তকুল। আর এরপরই মানে ২৩শে ডিসেম্বর জাতীয় পুরষ্কারের মঞ্চেই তাঁকে দাদা সাহেব ফালকে পুরষ্কার প্রদানের কথা ছিল। কিন্তু সেই সময় বিগ বি গুরুতর অসুস্থ থাকায় পরে মানে রবিবার তাঁর জন্য আলাদা করে অনুষ্ঠানের আয়োজন করেন স্বয়ং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সেই অনুষ্ঠানে তাঁর হাতে তুলে দেওয়া হয় পুরষ্কার। সেই সময় মঞ্চে ছিলেন স্ত্রী জয়া বচ্চন এবং পুত্র অভিষেক বচ্চন।

এর আগেও সিনেমা জগতের অনেক রথি মহারথীরা এই পুরষ্কারে ভূষিত হয়েছেন। ১৯৬৯ সাল থেকে শুরু হওয়া এই পুরষ্কার প্রদান অনুষ্ঠান সম্মানিত করেন অনেক মহারথীদের। এই পুরষ্কার পাবার পর বিগ বি বলেন,” দাদা সাহেব পুরষ্কারের কথা শোনার পর মনে হয়েছিল কোথাও এটা ইঙ্গিত নয়তো যে এবার আপনি বিশ্রাম করুন। কিন্তু আমি বলতে চাই এখনও আমার কাজ বাকি”। শুধু তিনি নন, তাঁর এই প্রাপ্তিতে খুশী তাঁর ভক্তকুলও।

 

মন্তব্য
Loading...