BHIM-Aadhaar-SBI, শুধুমাত্র হাতের আঙ্গুল দিয়েই এবার থেকে করুন লেনদেন, বিস্তারিত জেনে নিন

নো কার্ড, নো ক্যাশ, নো প্রবলেম ! এবার থেকে শুধুমাত্র আপনার হাতের আঙ্গুল দিয়ে করুন লেনদেন। ভারতীয় স্টেট ব্যাঙ্ক এই সুবিধা নিয়ে এসেছে সাধারণ মানুষদের জন্য। You can do transactions only with your fingers now.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- নো কার্ড, নো ক্যাশ, নো প্রবলেম ! এবার থেকে শুধুমাত্র আপনার হাতের আঙ্গুল দিয়ে করুন লেনদেন। ভারতীয় স্টেট ব্যাঙ্ক এই সুবিধা নিয়ে এসেছে সাধারণ মানুষদের জন্য। এটি একটি অ্যাপের মাধ্যমে পরিচালিত হবে। এই অ্যাপ যদি আপনি রেজিস্টার করে থাকেন তবে আপনার দোকানে গ্রাহকরা শুধুমাত্র তাদের আঙ্গুলের ছাপ দিয়ে আপনাকে লেনদেন করতে পারবে।

গ্রাহকদের জন্য কিছু লিমিট রাখা আছে এই সুবিধায়। যেমন কোন ট্রানজেকশনে আপনি সর্বোচ্চ ২০০০ টাকা অব্দি পেমেন্ট করতে পারবেন। একদিনে সর্বোচ্চ ৫০০০ এবং এক মাসে সর্বোচ্চ ২০,০০০ টাকা অব্দি লেনদেন করতে পারবেন। অন্যদিকে যারা মার্চেন্ট অর্থাৎ যারা দোকানদার তারা সর্বোচ্চ একদিনে ২৫,০০০ এবং সর্বোচ্চ এক মাসে এক লক্ষ টাকা পর্যন্ত লেনদেন করতে পারবেন।

  • দোকানদাররা কিভাবে নিজেদের এই অ্যাপে রেজিস্টার করতে পারবেন ? জেনে নিন
  • মাইক্রো ইউএসবি / ইউএসবি সি-টাইপ সংযোজক সহ সার্টিফাইড বায়োমেট্রিক রিডার।
  • বায়োমেট্রিক ডিভাইস সংযোগের জন্য ইন্টারনেট সংযোগ এবং ওটিজি সমর্থন সহ অ্যান্ড্রয়েড স্মার্টফোন।
  • আপনার ফোনের এন্ড্রয়েড ভার্সন ৪.২ এর ওপরে হতে হবে।
  • আপনার ফোনে বায়োমেট্রিক রিডার সাপোর্ট করে কিনা সেটা চেক করে নিতে হবে।
listed certified biometric readers
listed certified biometric readers

উপরিক্ত সব জিনিস গুলি যদি আপনাদের কাছে থাকে তাহলে এবার আপনি অ্যাপটি প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন। তারপর আপনার বায়োমেট্রিক এবং আপনার এসবিআই অ্যাকাউন্ট দিয়ে আপনার মার্চেন্ট একাউন্ট রেজিস্টার করে নিন।

এই অ্যাপ ব্যবহার করলে মার্চেন্ট এবং কনজিউমার অর্থাৎ দোকানদার এবং গ্রাহক দুই পক্ষই অনেক সুবিধা পেতে পারে। অনেক সময় আপনি বাড়ি থেকে বেরোনোর সময় পকেটে মানিব্যাগ নিতে ভুলে যান কিন্তু এই অ্যাপ ব্যবহার করলে আপনি মানিব্যাগ নিতে ভুলে গেলেও আপনার কাজ সম্পন্ন করতে পারবেন।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...