জিতল বাংলা, সাহবাজের চওড়া ব্যাটে ভর করে রাজস্থানের বিরুদ্ধে ৬ পয়েন্ট ঘরে তুলল মনোজরা

রঞ্জি ট্রফিতে রাজস্থানকে দুই উইকেটে হারিয়ে ৬ পয়েন্ট ঘরে তুলল বাংলা।

0

বং দুনিয়া স্পোর্টস ডেস্কঃ- রঞ্জি ট্রফিতে রাজস্থানকে দুই উইকেটে হারিয়ে ৬ পয়েন্ট ঘরে তুলল বাংলা। রাজস্থানের ঘরের মাঠে ৩১৯ রান তাড়া করে জিতল ঈশ্বরণ-মনোজরা। দুর্দান্ত বোলিং এবং শেষ ইনিংসে বাংলার ব্যাটিংয়ের জোরে পয়েন্ট টেবিলে ভালো স্থানে উঠে এলো বাংলা।

বাংলার বোলারদের দুর্দান্ত বোলিংয়ে রাজস্থানকে প্রথম ইনিংসে ২৪১ রানে বেঁধে দিয়েছিল মুকেশ কুমার – আকাশ দীপরা। প্রথম ইনিংসে মুকেশ কুমার বাংলার হয়ে ছয় উইকেট নেন। প্রথম ইনিংসে কৌশিক ঘোষ এবং অভিষেক রমনরা ভালো শুরু করলেও মুখ থুবড়ে পড়ে বাংলার ইনিংস এবং বাংলা প্রথম ইনিংসে মাত্র ১২৩ রান করে।

দ্বিতীয় ইনিংসেও অবশ্য বাংলার বোলারদের দাপট অব্যাহত থাকে এবং নীলকন্ঠ দাসের ওপেনিং স্পেলে শুরুতেই ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় রাজস্থান। দ্বিতীয় ইনিংসে মাত্র ২০১ রানে গুটিয়ে যায় রাজস্থান। দ্বিতীয় ইনিংসে নীলকন্ঠ দাস 4 উইকেট নেন। চতুর্থ ইনিংসে বাংলাকে জিততে হলে ৩২০ রান করতে হতো।

চতুর্থ ইনিংসে দারুণ শুরু করে বাংলা। কৌশিক ঘোষ এবং অধিনায়ক ঈশ্বরণ অভিমুন্য দুজনেই নিজেদের অর্ধশতরান পূর্ণ করেন। বাংলা তাদের প্রথম উইকেট হারায় ১১৫ রানের মাথায়। অধিনায়ক ঈশ্বরণ অভিমুন্য ৬২ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। ১৫৩ রানের মাথায় কৌশিক ঘোষ এর উইকেট হারানোর পর বেশ খানিকটা চাপে পড়ে যায় বাংলা। বাংলার প্রাক্তন অধিনায়ক মনোজ তিওয়ারি ভালো ফর্মে থাকা সত্ত্বেও এই ম্যাচে ব্যর্থ হন। প্রথম ইনিংসে ২ দ্বিতীয় ইনিংসে ০ রান করেন মনোজ।

shahbaz
shahbaz

একদিক থেকে উইকেট পড়তে থাকা সত্ত্বেও অন্যদিক থেকে হাল ধরে থাকেন বাংলার তরুন অলরাউন্ডার সাহবাজ এবং চাপের মুখে থেকেও জয় ছিনিয়ে এনে দেন বাংলাকে। ১৩৩ বল খেলে ৬১ রান করে অপরাজিত থেকে যান সাহবাজ। পাঞ্জাবের সাথে শেষ ম্যাচ এ খেলতে নামার আগে বাংলার এই জয় মানসিক ভাবে বাংলাকে অনেকটা এগিয়ে রাখবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...