জাতীয় শোক দিবসে কেক না কেটে জন্মদিন পালনের সিদ্ধান্ত বেগম খালেদা জিয়ার

0

বেগম খালেদা জিয়া বিএনপির চেয়ারপারসনের ৭৫ তম জন্মদিন। প্রত্যেকবারের মত এবারে বিএপি কেক না কেটে দিনটি পালন করার সিদ্ধান্ত নেয়। শুক্রবার খালেদা জিয়ার কারামুক্তি, রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় দেশের সব জেলা ও উপজেলায় দোয়া-মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সিনিয়র যুগ্ম মহাসচিব আরো বলেন, কেন্দ্রীয়ভাবে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে দোয়া-মাহফিল হবে।

প্রসঙ্গত বেগম খালেদা জিয়ার তিনটি জন্মদিন পাওয়া যায়। তিনি ঘটা করে জন্মদিন পালন করতেন ১৫ আগস্ট। উইকিপিডিয়ার তথ্য মতে ৫ আগস্ট ও ১৫ আগস্ট। দেশের শীর্ষস্থানীয় সংবাদপত্র গুলি বেগম খালেদা জিয়ার জন্ম তারিখ ৫টি বলে দাবি করেছে। ১৯৪৪ সালে ৫ আগস্ট, ১৯৪৬ সালের ৫ আগস্ট, ১৯৪৭ সালের ১৯ আগস্ট, ১৯৪৬ সালের ৫ সেপ্টেম্বের। বিএনপির চেয়ারপারসনের জন্মদিন নিয়ে বাংলাদেশের শীর্ষস্থানীয় রাজনৈতিক দুটি দল আওয়ামিলীগ ও বিএনপির মধ্যে রয়েছে তীর ছোড়াছুড়ি।

বর্তমান বৎসরে কাদা ছোড়াছুড়ি থেকে বিএনপি সরে এসে জন্মদিন ঘটা করে না পালনের সিদ্ধান্ত নেয়। উল্লেখ্য, খালেদা জিয়া গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। ১ এপ্রিল থেকে অসুস্থ বিএনপি চেয়ারপারসন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ৬২১ নম্বর কেবিনে চিকিৎসা নিচ্ছেন। ঈদের দিন খালেদা জিয়ার ছোট সন্তান মৃত আরাফাত রহমান কোকোর স্ত্রী তার সাথে দেখা করেন এবং শারীরিক অবস্থার খোজ খবর নেন বলে জানা যায়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...