পাকিস্তানী জঙ্গীদের অনুপ্রবেশের চেষ্টার ভিডিও প্রকাশে সোশ্যাল মিডিয়ায় হই চই (ভিডিও সহ)

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: কাশ্মীরের ৩৭০ ধারা প্রত্যাহারের কয়েকদিন আগে ৩০ জুলাই পাকিস্তানের বেশ কিছু জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা চলে। ভারতীয় সেনাদের গুলির সামনে পড়ে দিশেহারা হয়ে পিছু হটে পাকিস্তানে ফিরে যায়। ঘটনাটি ঘটে জম্বু ও কাশ্মীরের কুপওয়ারা নিয়ন্ত্রণরেখার কাছাকাছি। পাহাড়ি এলাকায় বড় বড় ঘাসের মধ্য থেকে চার পাচ জন জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা করে। ভারতে অনুপ্রবেশ করে তারা নাশকতার চেষ্টা চালানো উদ্দেশ্য ছিল। সম্প্রতি এই জঙ্গি প্রবেশের ভিডিও ভারতীয় সেনার তরফে প্রকাশ করা হয়। ভিডিওটি প্রকাশের সাথে সাথে সোশ্যাল মিডিয়ায় হই চই পড়ে যায়।

ভারতীয় গোয়েন্দা সংস্থা আগের থেকে পাকিস্তান জঙ্গিদের বিষয়ে সতর্ক করেছিল। পাকিস্তানি এই জঙ্গিরা কাশ্মির পরিস্থিতিকে অশান্ত করার জন্য অনুপ্রবেশ করার বিষয়টিতে সতর্ক ছিল সেনা সদস্যরা। যার ফলে জঙ্গিদের অনুপ্রবেশ ঠেকিয়ে দেয় ভারতীয় সেনাবাহিনী।

প্রসঙ্গত, কাশ্মীর এর বিশেষ মর্যদা ৩৭০ ধারা যা বাতিল করা নিয়ে পাকিস্তানের ভূমিকা প্রশ্ন সাপেক্ষ ছিল এবং এখনো আছে। পাকিস্তান প্রশাসন বিশেষ করে ইমরান খান ও তার মন্ত্রীরা এ বিষয়ে বিভিন্ন মতামত প্রকাশ করে আসছে। এমনকি জাতিসংঘে আলোচনার জন্য অনুরোধ সহ বিশ্ব নেতাদের দরবারে আবেদন করে আসছিল।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...