সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

Barcelona Vs Real Madrid: মেসিদের খেলা কিভাবে দেখবেন ? টিম নিউজ ,কেমন প্রস্তুতি ? জেনে নিন

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- এল ক্লাসিকো ! আধুনিক ফুটবলের সবথেকে রোমাঞ্চকর হাইভোল্টেজ ফুটবল ম্যাচ। ফুটবল ফ্যানেরা অপেক্ষা করে থাকে সারাবছর যে কবে এই দলদুটি মুখোমুখি হবে। লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো একসাথে গত দশক ধরে এল ক্লাসিকোর মর্যাদাকে অন্য মাত্রায় নিয়ে গেছেন। যখনই বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ মুখোমুখি হয়েছে তখনই ফুটবল বিশ্ব দুই ভাগে বিভক্ত হয়ে এই খেলা দেখেছে। যদিও রোনাল্ডো স্পেন ছেড়েছেন এক বছর আগে, কিন্তু এখনও এল ক্লাসিকো আছে তার চরম আকর্ষণ নিয়ে।

ম্যাচ প্রিভিও

লিওনেল মেসি, মেসি, lionel messi

বার্সেলোনাঃ

লা লিগা পয়েন্টস টেবিল এ দুই দলই ৩৫ পয়েন্ট নিয়ে যুগ্ম ভাবে টেবিল এ শীর্ষস্থানে রয়েছে। গত লা লিগা মাচে বার্সেলোনা রিয়াল সসিয়াদাদের সাথে ২-২ গোলে ড্র করে পয়েন্ট নষ্ট করেছে। কিন্তু বার্সেলোনার কাছে তাদের দুই স্ট্রাইকার অর্থাৎ লুইস সুয়ারেজ এবং আন্তোনিও গ্রিজম্যান দুই জনই গোলের মধ্যে থাকাটা স্বস্তি দিচ্ছে। ক্লাসিকোতে এরনেস্ত ভালভেরদে তার দুই স্ট্রাইকার কে দিয়ে শুরু করালে অবাক হওয়ার কিছু থাকবে না। অন্যদিকে চোট থেকে ফেরার পর লিওনেল মেসি দুর্ধর্ষ ফর্মে রয়েছেন। লিওনেল মেসিকে আটকানো প্রধান চ্যালেঞ্জ হবে রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান এর কাছে। ম্যাচের আগে বার্সেলোনা স্কডে চোটের জন্য বাইরে রয়েছেন ওসমান ডেম্বেলে এবং আর্থার মেলো।

গ্রিজম্যান, বার্সেলোনা

বার্সেলোনার ফর্ম গত ৬ মাচেঃ-

লা লিগাঃ-  হার – জিত – জিত – জিত – জিত – ড্র

সব কম্পিটিশনেঃ-  জিত – জিত – জিত – জিত – জিত – ড্র


ভিনিসিয়াস, রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদঃ

অন্যদিকে রিয়াল মাদ্রিদ তাদের গত লা লিগা ম্যাচে ভ্যালেন্সিয়ার সাথে ড্র করে বার্সেলোনার মতনই পয়েন্ট খুইয়েছে। রিয়াল মাদ্রিদ এর দলের তারকারা এখন বেশিরভাগই চোট আঘাতে জর্জরিত। চেলসি থেকে এই মৌসুমের শুরুতে রিয়াল মাদ্রিদে আগত তারকা ফুটবলার এডেন হ্যাজার্ড এই ম্যাচ খেলবেন না তার পায়ে চোট থাকার জন্য। এডেন হ্যাজার্ড ছাড়াও মার্সেলো, লুকাস ভ্যাজকুয়েজ, জেমস রদ্রিগেজ এবং মার্কো আসেন্সিও কেউই এই ক্লাসিকোতে খেলতে পারবেন না তাদের চোট থাকার জন্য। বিভিন্ন মহল থেকে জল্পনায় শোনা যাচ্ছে লিওনেল মেসিকে আটকানোর জন্য জিদান এবার আলাদা করে ছক কষতে চলেছেন। রিয়াল মাদ্রিদের হয়ে নজর রাখতে হবে তাদের তরুণ ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়র এর উপর।

বেঞ্জিমা, রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদ এর ফর্ম গত ৬ মাচেঃ-

লা লিগাঃ-  ড্র – জিত – জিত – জিত – জিত – ড্র

সব কম্পিটিশনেঃ-  জিত – ড্র – জিত – জিত – জিত – ড্র


টিম নিউজ এবং লাইন আপ 

বার্সেলোনা দলের সম্ভাব্য লাইনআপ:- 

টের স্টেগেন, রবেরতো, পিকে, লেংলেট, আলবা, রাকিতিচ, সার্জিও বুস্কেটস, দি জং, আন্তোনিও গ্রিজম্যান, লুইস সুয়ারেজ এবং লিওনেল মেসি।

রিয়াল মাদ্রিদ দলের সম্ভাব্য লাইনআপ:-

কোর্টিস, কার্ভাজাল, ভারানে, রামোস, মেণ্ডি, টনি ক্রুস, কাসেমেরো, ভালভারদে, রদ্রিগো, করিম বেনজিমা, ভিনিসিয়াস জুনিয়ার ।


বার্সেলোনা বনাব রিয়াল মাদ্রিদ এর খেলা কিভাবে দেখবেন ? 

 

আগামি বুধবার রাতে ভারতীয় সময় রাত ১২ টা বেজে ৩০ মিনিটে খেলাটি শুরু হবে। ভারতীয় ভারতীয় সাবকন্টিনেন্টে আপনারা খেলাটি দেখতে পাবেন ফেসবুক ওয়াচ এর মাধ্যমে। কিন্তু বিভিন্ন চ্যানেল ফেসবুক এর সাথে কথা বলছে যাতে তারা টিভির পর্দায় এই খেলাটি দেখাতে পারে। এখন সময়ের অপেক্ষা যে দর্শকরা এই খেলা টিভির পর্দায় দেখতে পায় কিনা।

মন্তব্য
Loading...