সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বাংলাদেশের জাতীয়পার্টির চেয়ারম্যান এরশাদের মৃত্যুর পর ছেলে সাদের মনোনয়ন চূড়ান্ত

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক:গত ১৪ জুলাই জাতীয়পার্টির চেয়ারম্যান হোসাইন মুহাম্মদ এরশাদের মৃত্যুর পর রংপুর-৩ আসন শূণ্য হয়। নির্বাচনী বিধি মোতাবেক উক্ত আসনে ৫ ই অক্টোবর উপনির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। উপনির্বাচনে জাতীয়পার্টির পক্ষ থেকে এরশাদের পুত্র সাদের মনোনয়ন চুড়ান্ত করা হয়। আজ রোববার জাতীয়পার্টির এক বৈঠক শেষে সাংবাদিকদের মসিউর রহমান রাঙ্গা এ তথ্য জানান। রাঙ্গা একই সাথে জানান সংসদের বিরোধী দলীয় উপনেতা হচ্ছেন জিএম কাদের।

রংপুর-৩ আসনটি সদর উপজেলা এবং ১ থেকে ৮ নম্বর ছাড়া রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী এ আসনের মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন ও নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৭৬২ জন। এখানে নতুন ভোটারদের অন্তর্ভুক্ত করা হয়নি।

রংপুর-৩ আসনের উপনির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ালীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু। ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমানকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দিয়েছে বিএনপি। বিএনপির পক্ষ থেকে বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ ব্রিফিংয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মনোনয়ন সম্পর্কে কথা বলেন।

মন্তব্য
Loading...