বাংলাদেশের চলচ্চিত্র নায়িকা পূর্ণিমা সন্তান কোলে নিয়ে যে সচেতনতা বার্তা দিলেন

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক:  বাংলাদেশের চলচ্চিত্র জগতের অন্যতম নায়িকা পূর্ণিমা যিনি বিভিন্ন সমাজ সচেতনতা মূলক কাজের সাথে সম্পৃক্ত থাকেন। সেরকই মাতৃত্ব নিয়ে ক্যাঙ্গারু মাদার কেয়ারের বিজ্ঞাপনের জনসচেতনতামূলক কাজে অংশ নিচ্ছেন। ইউনিসেফ বাংলাদেশের জনসচেতনতামূলক কাজের অংশ এটি।

একজন মা নয় মাস সন্তানকে গর্ভধারণ করেন। শরীরের রক্তবিন্দু দিয়ে তাকে বড় করে তোলেন। এই কষ্টের মাঝেও একজন মায়ে আকাঙ্খা তার সন্তানকে পৃথিবীর আলো দেখান। নিজের সন্তানের জন্য মা জীবন বাজি রাখতে দ্বীধা বোধ করেন না। হাজারো বিপদের মাঝে মা সন্তানকে আগলে রাখেন।

বাংলাদেশের হাজারো শিশু জন্ম গ্রহণ করলেও এর মধ্যে অনেক অপরিণত শিশু জন্ম নেয়। অপরিণত শিশু জন্মের পিছনে আর্থিক কারণটাই বেশী। যাদের অর্থনৈতিক সামর্থ্য আছে তারা যথাযথভাবে সেসব শিশুর চিকিৎসা করাতে পারেন। কিন্তু যারা অর্থনৈতিকভাবে সচ্ছল নয় তাদের জন্যই মূলত এই ক্যাঙ্গারু বেবি কেয়ার সিস্টেম। যথাযথভাবে ক্যাঙ্গারু বেবি কেয়ারের নিয়ম মেনে চললে অপরিণত শিশু সুস্থভাবে বেড়ে উঠতে পারে- বিজ্ঞাপনে সেই বার্তাটিই তুলে ধরা হয়েছে। শিগগিরই বিজ্ঞাপনটি বিভিন্ন চ্যানেলে প্রচার হবে।

সকল শিশু জন্য সঠিক ভাবে জন্মগ্রহণ তেমন পরিচর্যা পেতে পারে এর জন্যই ইউনিসেফের এ কার্যক্রম। এ কার্যক্রমে বাংলাদেশের খ্যাতনামা চলচ্চিত্র শিল্পী পূর্ণিমাকে মা হিসাবে দেখা যাবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...