আবহাওয়া খবর; পূজার আগেই প্রবল বৃষ্টিতে ভাসতে চলছে বাংলা, জানাল আবহাওয়া অফিস

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আবার কপালে ভাঁজ ফেলে দিল আবহাওয়া অফিসের খবর । আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ বিকালের মধ্যেই ঝড় হাওয়া আর ভারী বৃষ্টিপাতে কলকাতা এবং তৎসংলগ্ন আশপাশ ভাসতে চলেছে । গত কয়েকদিন ধরেই বৃষ্টি হচ্ছে । আজ একটু খানি সূর্যের মুখ দেখতে পাওয়া গেছে । এরই মধ্যে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিল আসতে চলেছে প্রবল বৃষ্টি ।

পুজা আর মাত্র হাতে গোনা দিন কয়েক বাকি । চিন্তায় রাতে ঘুম উড়ে গিয়েছে পুজো কর্মকর্তা এবং মৃৎ শিল্পীদের । একদিকে রোদের তেজ না থাকলে বা ভিজে আবহাওয়ায় প্রতিমার মাটি শুখানো প্রায় অস ম্ভব । আর মাটি না শুখালে প্রতিমার সৌন্দর্য ফুটিয়ে তোলা যাবে না, অপর দিকে পু জোর প্যান্ডেলের সাজ পুরটাই মাটি হবে শেষ মুহূর্তের ফিনিশিং না দিলে । গত কয়েকদিনের লাগাতার বৃষ্টিতে ব্যবসায়ীদের ব্যবসায় মার খেয়েছে বিস্ত্ র ।

গত কয়েকদিনের প্রবল বৃষ্টিতেএক ধাক্কায় তাপমাত্রা নেমে গেছে  অনেক খানি । আলিপুর অফিসের দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে যে, কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে এই ঝড় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। যদিও মুর্শিদাবাদ বীরভূম ও পশ্চিমের জেলায় শনিবার কয়েক পশলা বৃষ্টি হবে বলে জানানো হয়েছে । রবিবার থেকে নদিয়া, হুগলি, উত্তর ২৪ পরগনা-সহ বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে আশঙ্কা করছে আলিপুর হাওয়া অফিস । সুতরাং এবারের পুজোয় নতুন জামা কাপড়ের পাশাপাশি একটা করে রেইন কোর্ট কিনে নিলেই মনে হয় বেশি সুবিধা হবে সকলের ।

আলিপুর আবহাওয়া দপ্তর থেকে আরও জানানো হয়েছে,   উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ ধিরে ধিরে বাড়বে ।  সেখানে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে দক্ষিণবঙ্গে সক্রিয় মৌসুমী বায়ু। উত্তরপূর্ব বঙ্গোপসাগরে বাংলাদেশ-মায়ানমার নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। ফলে ধীরে ধীরে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য