সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া রানু মন্ডলকে নিয়ে পরিচালক ঋষিকেশ মুখার্জির হাত ধরে বাংলা সিনেমা তৈরি হচ্ছে

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: রাণাঘাটের রানু মণ্ডল এখন গোটা ভারতবর্ষে সঙ্গীতশিল্পী’র তকমা পেয়েছেন। তেমনভাবে সেলিব্রিটির আসনে পৌঁছাতে না পারলেও ইতিমধ্যেই সংবাদ মাধ্যম থেকে শুরু করে সামাজিক গণমাধ্যমে তাঁকে নিয়ে ভালো মতন বিতর্ক ছড়িয়েছে, এবং একারণে বেশ বিড়ম্বনা পোহাতে হচ্ছে তাঁকে। সম্প্রতি সংবাদ মাধ্যমের সামনে ভুল করে বেফাঁস শব্দ বলে দেওয়ায় নেটিজেনদের কটাক্ষের শিকার হচ্ছেন তিনি ।

সম্প্রতি বেশ কিছু দিন আগে রাণাঘাট ষ্টেশন থেকে রানু মণ্ডল এর গান গাওয়ার একটি ভিডিও সামাজিক গণমাধ্যমে ভাইরাল হয়ে যায়, আর তারপর থেকেই গোটা ভারতবর্ষে আলোচনার শীর্ষে রয়েছেন রানু মণ্ডল। উক্ত ভিডিও’তে রানু মণ্ডলকে ভারতের প্রখ্যাত সঙ্গিতশিল্পী লতা মঙ্গেশকরের ‘এক প্যায়ার কা নাগমা’ গানটি গাইতে দেখা গেছে। প্রায় ৬০-৬৫ বছর বয়েসে অমন মিষ্টি গলার জন্য ভারতবর্ষের দিকে দিকে রানু’র নাম ছড়িয়ে পড়ে।

রানু মণ্ডল তাঁর স্বপ্নের উড়ান শুরু করেছিলেন ।সেই উড়ানে রানাঘাটের স্টেশন থেকে মুম্বইয়ের রেকর্ডিং স্টুডিওতে জায়গা করে নিয়েছেন তিনি।  সকলে ভালবেসে ফেলেন তাঁর কণ্ঠ এবং গানের প্রতিভাকে। অথচ কয়েক দিন আগেই দুবেলা ঠিক মতো খাবার জুটতো না তাঁর। স্টেশনে গান গাইতেন লোকে যা তাঁর গান শুনে দিত তাই দিয়েই কোনও মতে বেঁচে ছিলেন তিনি। ছিল না পরার কাপড়ও। মেয়েরা তাঁকে কেউই সেভাবে দেখত না। মাঝে মধ্যে ৫০০ টাকা পাঠাতেন তাঁর মেয়ে । কিন্তু আজ সেই রাণুই কিনছেন মুম্বইতে ফ্ল্যাট । রোজ চড়ছেন বিমানে । নিয়মিত যোগাযোগ রাখছেন বিভিন্ন মহাতারকারা । কোন গান গাইলেই খুব অল্প সময়ের ভিতর সকলের কাছে জনপ্রিয় হয়ে যাচ্ছে । এমন কি সামাজিক গণমাধ্যমে রানু’র গলায় ‘এক প্যায়ার কা নাগমা’ গানটি শোনার পর অনেকেই তাঁর গলাকে ভারতের প্রখ্যাত অভিজ্ঞ সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকরের সঙ্গে তুলনা করছিলেন।

এবার রানু মণ্ডলের জীবনের উপর ভিত্তি করে বাংলায়  তৈরি হচ্ছে সিনেমা। বিখ্যাত পরিচালক হৃষিকেশ মণ্ডল তাঁকে নিয়ে ছবি করছেন। তাঁর জীবনের গল্পের উপর তৈরি সেই সিনেমা। সোনা গেছে রানু মণ্ডলের জীবনের উপর নির্মিত ছবিতে রাণুর চরিত্রে অভিনয়ের জন্য অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীকে নির্বাচিত করা হয়েছে ।সুদীপ্তা চক্রবর্তীকে নির্বাচিত করা হলেও অনেকে বলছেন  সুদীপ্তা এখনও ছবির জন্য হ্যাঁ বলেননি। তবে জানা গেছে সিনেমার বিষয়বস্তু দেখে তিনি ফাইনাল সিদ্ধান্ত নেবেন। এর আগে হৃষিকেশ ‘অচেনা বন্ধুত্ব’, ‘কুসুমিতার গপ্পো’ নামে দুটি ছবি করেছেন। এই ছবিতে সঙ্গীত পরিচালনার কাজ করতে পারেন জন প্রিয় গায়ক সিধু । এখনও ছবির কাজ শুরু হয়নি । আলোচনা পর্ব চলছে সকলের সাথে ।  তবে রাণুকে নিয়ে সিনেমা তৈরি হচ্ছে এটা একেবারে নিশ্চিত । আশা করা যায় রানু মণ্ডলের গানের মত তাঁর জীবনী নিয়ে নির্মিত সিনেমাও সকলের মন জয় করে নিতে পারবে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...