সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ATM ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ, নতুন বছরে বন্ধ হয়ে যেতে চলেছে সমস্ত ATM কার্ড

কাল থেকেই বন্ধ হয়ে যাবে সমস্ত ATM কার্ড। এর কারন হিসেবে জানা গিয়েছে যে, রিজার্ভ ব্যাংক একটি নির্দেশ জারি করেছে যে নির্দেশ অনুযায়ী যদি কোনও ব্যাক্তির টাকা লেনদেনের কার্ডটি ভিসা কার্ড বা মাস্টার কার্ড না হয় একই সাথে উক্ত কার্ডে যদি EMV  না থাকে তবে যেকোনো ব্যাংক থেকে ওই ATM কার্ডটি ব্লক করে দেওয়া হবে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- নতুন বছরে সমস্ত ATM ব্যবহারকারীদের জন্য এল চরম দুঃসংবাদ। আগামী কাল থেকে নতুন বছরের শুভ সূচনা হচ্ছে। কিন্তু নতুন বছরে সুখবরের বদলে একের পর এক দুঃসংবাদ এসেই যাচ্ছে। জানা গিয়েছে কাল থেকেই বন্ধ হয়ে যাবে সমস্ত ATM কার্ড।

এর কারন হিসেবে জানা গিয়েছে যে, রিজার্ভ ব্যাংক একটি নির্দেশ জারি করেছে যে নির্দেশ অনুযায়ী যদি কোনও ব্যাক্তির টাকা লেনদেনের কার্ডটি ভিসা কার্ড বা মাস্টার কার্ড না হয় একই সাথে উক্ত কার্ডে যদি EMV  না থাকে তবে যেকোনো ব্যাংক থেকে ওই ATM কার্ডটি ব্লক করে দেওয়া হবে। সেটি সরকারি ব্যাংক হোক বা বেসরকারি ব্যাংক।

কিছুদিন আগেই ATM কার্ড বদলের বড়সড় ঘোষণা করা হয়েছিল রিজার্ভ ব্যাংকের তরফ থেকে। যেক্ষেত্রে সকল ATM কার্ড ব্যবহারকারীদেরকে পুরনো কার্ড বদলে নতুন ম্যাগনেটিক চিপযুক্ত কার্ড করতে হয়েছিল। এখন আবার এই ম্যাগনেটিক চিপযুক্ত কার্ড চলবেনা। এর বদলে নতুন কার্ড যা EMV বা পিন যুক্ত হবে তা করতে হবে। অর্থাৎ আরও একবার বদলাতে চলেছে ATM কার্ড।

আগেরবার যখন পুরনো কার্ড বদলে নতুন ম্যাগনেটিক চিপযুক্ত কার্ড করতে হয়েছিল তখন সাধারন মানুষের নাভিশ্বাস উঠেছিল। বিশেষ করে যারা কর্মস্থলে নিত্যদিন যাতায়াত করে থাকেন তাদের জন্য খুবই সমস্যা হয়ে উঠেছিল রিজার্ভ ব্যাংকের দেওয়া সময়ের মধ্যে পুরনো কার্ড বদলে নতুন ম্যাগনেটিক চিপযুক্ত কার্ড করতে। কারণ, সাধারণত রবিবার করেই সকলের কর্মস্থল ছুটি থাকে কিন্তু রবিবার ব্যাংক খোলা থাকেনা। ফলে কাজের দিনে ছুটি নিয়ে সকলকে ATM কার্ড বদলের জন্য ছুটতে হয়েছিল। আরও একবার একই সমস্যার সম্মুখীন হতে চলেছে সাধারণ মানুষ।

মন্তব্য
Loading...