আবারও কাটমানির প্রসঙ্গ উঠে এলো আউশগ্রামে

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: চলতি বছর ২০১৯-এ সম্পন্ন হয়ে যাওয়া লোকসভা নির্বাচনের পর দেশের রাজনৈতিক দল’গুলির মধ্যে আরও বেশী পরিমাণ অস্থিরতা বেড়ে গেছে। একদিকে পুনরায় দিল্লী’র সিংহাসনে নরেন্দ্র মোদীর জয়লাভের আনন্দে গোটা দেশে যেমন ভারতীয় জনতা পার্টি নিজেদের দলের প্রচার চারগুণ বাড়িয়ে দিয়েছে, অপরদিকে লোকসভা নির্বাচনে আশঙ্কাজনক ফল করার কারণে অস্থির হয়ে আছে অন্যান্য দল’গুলি। আর এই অস্থিরতার মধ্যে বারংবার উঠে আসতে দেখা গেছে কাটমানি ইস্যু’র কথা।

কাটমানি ইস্যু নিয়ে সম্প্রতি গোটা দেশে এতো পরিমাণ প্রচার হয়েছে যে তার প্রভাব পড়েছে আউশগ্রামের ঝুলন অনুষ্ঠানেও। শুনলে হয়তো অবাক হবেন, চলতি বছরে আউশগ্রামের বেলাড়ি গ্রামের ঝুলন অনুষ্ঠানের থিম ‘কাটমানি ইস্যু’। সেখানে থিম-এর মধ্যে দেখানো হচ্ছে যে, গরীব উপভোক্তারা কাটমানির টাকা ফেরত চাইছেন অনুব্রত মণ্ডলের কাছে।

গত রবিবার রাতে বেলাড়ি সূর্য সংঘের ঝুলনে কাটমানি ফেরত চাওয়ার থিম সাড়া ফেলে দর্শনার্থীদের মধ্যে। কাটমানি বিতর্কের মাঝে সাধারণ মানুষ দাড়িয়ে দাড়িয়ে উপভোগ করেন থিমের ঝুলন।

তবে উদ্যোক্তাদের দাবি, তারা নিছক দর্শনার্থীদের আনন্দ দেওয়ার উদ্দেশ্যেই এই ইস্যুটিকে বেঁছে নিয়েছেন। কোনও রাজনৈতিক উদ্দেশ্য নেই এখানে। এমনকি অনুব্রত মণ্ডল নিজেও এই থিমের কথা জানতে পারার পর মজার ছলেই নিয়েছেন এটিকে। পাশাপাশি সাধারণ মানুষকে সতর্ক করে দেন যাতে কেউ যেনো সরকারি প্রকল্পের অনুদান পেতে কাউকে কাটমানি না দেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...