সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

সাত সকালে ভূমিকম্পের চোটে ঘুম ভাঙল অসমীয়া’দের

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: প্রকৃতির খামখেয়ালিপনা’য় আবারও দুশ্চিন্তায় পড়লেন অসমের বাসিন্দা’রা। সকাল হতে হতেই ভূমিকম্পে ঘুম ভাঙল অসমের কার্বি আংলং এলাকার বাসিন্দাদের।

সম্প্রতি কিছু দিন আগেই ভয়ংকর বন্যা’য় পাল্টে গিয়েছিল ভারতের অসম প্রদেশের রূপ। সমাজ সংস্কারক থেকে শুরু করে বড় পর্দার বহু জনপ্রিয় তারকা সেই সময় অসমের বন্যা দুর্গত’দের পাশে গিয়ে দাড়িয়েছেন, এর মধ্যে বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার এবং বহুল পরিমাণে জনপ্রিয় অভিনেতা নানা পাটেকর এর নাম উল্লেখযোগ্য। উল্লেখ্য, অসমের বন্যা দুর্গতদের জন্য ৫০০ বাড়ি প্রদানের বন্দোবস্ত করেছে অভিনেতা নানা পাটেকর এবং তাঁর সমাজসেবী দল মিলে। এছাড়াও, আরও বেশ কিছু অভিনেতা-অভিনেত্রী এবং সমাজ সংস্কারক সেই সময় উদ্যোগ নিয়ে অসমের পাশে গিয়ে দাড়িয়েছে।

বন্যা’র আতঙ্ক এখনও নিশ্চিহ্ন হয়ে যায়নি অসমীয়া’দের মন থেকে। এরই মধ্যে সম্প্রতি ভুমিকম্পের ফলে আরও দুশ্চিন্তায় পড়তে হল অসমের কার্বি আংলং এলাকার বাসিন্দাদেরকে। রিখটার স্কেলে এই দিনের ভুমিকম্পের কম্পনের মাত্রা ৩.৩। যদিও তেমন বড় কোনও ক্ষতি হয়নি, তা স্বত্বেও স্থানীয়েরা একেবারে অবহেলা করতে পারছেন না বিষয়’টিকে।

এপ্রসঙ্গে হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার (৮ই সেপ্টেম্বর) সকাল ৭টা নাগাদ কম্পণ অনুভূত হয়। কম্পণের গভীরতা ছিল ভূপৃষ্ট থেকে ৪২ কিলোমিটার গভীরে। ভূমিকম্পে কোনোপ্রকার ক্ষয়ক্ষতি ও প্রাণহানির খবর এখনও পাওয়া যায় নি, তবে আতঙ্কের সৃষ্টি হয় মানুষের মধ্যে।

মন্তব্য
Loading...