সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আবারও উত্তপ্ত সীমান্তবর্তী কাশ্মীর

0

আরও একবার উত্তপ্ত হয়ে উঠল ভারত-পাকিস্তান সীমান্তবর্তী কাশ্মীরের পরিবেশ। আজ অর্থাৎ ৩শরা জুন, সোমবার ভোরে সেনাবাহিনী এবং জঙ্গিদের মধ্যে তীব্র লড়াই এর মধ্য দিয়ে অশান্তির বাতাবরণ তৈরি হয়ে যায় কাশ্মীরে।

বিগত ২০১৬ সালের ১৮ই সেপ্টেম্বর ভারতের উরি সেনা ক্যাম্পে জওয়ানদের ওপর হামলা এবং তার রেশ কাটতে না কাটতেই ২০১৯ সালের ১৪ই ফেব্রুয়ারি পুলওয়ামা সন্ত্রাসবাদী হামলার কারণে পাকিস্তানের ওপর ক্ষিপ্ত হয়ে উঠেছিলো গণতান্ত্রিক রাষ্ট্র ভারতবর্ষ। এরই জেরে দুই দেশের মধ্যে বাদ-বিবাদের কারণে উত্তপ্ত হয়ে উঠেছিলো কাশ্মীরের বাতাবরণ।

এরপর গত সোমবার ভোরে সন্ত্রাসবাদী দলের খোঁজে কাশ্মীরের সোপিয়ান জেলার মোলু চিত্রগ্রাম অঞ্চলে তল্লাশি চালায় ভারতীয় সেনাবাহিনী। সেই সময় সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় কিছু সন্ত্রাসবাদী, এরপর সেনাবাহিনীর জওয়ানরাও পাল্টা গুলি চালালে সংঘর্ষ শুরু হয়ে যায় দুই পক্ষের মধ্যে।

এর আগে ৩১শে মে তারিখে সোপিয়ান জেলায় সেনাবাহিনী এবং জঙ্গিদের মধ্যেকার সংঘর্ষে বেশ কিছু জঙ্গি নিহত হয়, একইসাথে ঘটনাস্থল থেকে বহু আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয় সেই দিন। একারণে নিরাপত্তা বাহিনী ধারণা করে যে উক্ত গ্রামে আরও বহু সন্ত্রাসবাদী আত্মগোপন করে আছে।

আজ এখনও অব্দি সেনাবাহিনীর গুলিতে একজন জঙ্গি নিহত হয়েছে। দুই পক্ষের সংঘর্ষ এখনও চলছে।

মন্তব্য
Loading...