সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

কাশ্মীরি পণ্ডিতদের অবস্থান নিয়ে মুখ খুললেন অনুপম

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: ভারতীয় সংবিধানের ৩৭০ এবং ৩৫এ ধারা রদ করার মাধ্যমে কাশ্মীরের স্বেচ্ছাচারী ক্ষমতা খর্ব করেছে ভারত সরকার। ভারত সরকারের এই সিদ্ধান্ত জানার পর সামাজিক গণমাধ্যমে নিজের সহমত পোষণ করতে দেখা গেছে হিন্দি চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেতা অনুপম খের। এবার কাশ্মীরি পণ্ডিতদের অবস্থা নিয়ে মুখ খুলতে দেখা গেলো তাঁকে।

কাশ্মীর উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতদের ওপর হামলা নিয়ে বহুবার সরব হতে দেখা গেছে অভিনেতা অনুপম খের’কে। একারণে ৩৭০ ধারা অবলুপ্তিতে খুবই খুশী হয়েছেন তিনি। বলেছেন, ৩৫এ এবং ৩৭০ ধারা বাতিলের পরে কাশ্মীরের পরিস্থিতির উন্নতি হবে, ঘরে ফিরতে পারবেন ভিটেছাড়া কাশ্মীরি পণ্ডিতরা।

কেন্দ্রের এই পদক্ষেপকে ‘বলিষ্ঠ’ বলেই মনে করেন অনুপম। তিনি বলেন, ১৯৯০-তে কাশ্মীরি পণ্ডিতদের গণহত্যা  হয়েছিল। কাশ্মীর ছাড়তে বাধ্য হয়েছিলেন তারা। এবার তারা ফিরতে পারবেন উপত্যকায়। বস্তুত, কেন্দ্রের এই পদক্ষেপে খুশী কাশ্মীরি পণ্ডিতরা। এই সিদ্ধান্তকে ‘ঐতিহাসিক ও বলিষ্ঠ’ বলে বর্ণনা করেছেন তারা। কাশ্মীর বিচার মঞ্চের দাবি, এর ফলে জম্মু-কাশ্মীরের অর্থনীতির উন্নতি হবে। কাশ্মীরি পণ্ডিতদের তরফে জানানো হয়েছে, তাদের বহুদিনের ঘরে ফেরার আশা এই সিদ্ধান্তের ফলে এবার বাস্তবায়িত হতে চলেছে। তারা আনন্দিত।

মন্তব্য
Loading...