সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

রেশন নিয়ে কেউ আন্দোলন করলে তাদের হাত পা ভেঙ্গে দেবার নিদান দিলেন অনুব্রত মণ্ডল

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ‘বাঘ চুপ করে বসে থাকা মানে হিংস্রতা ভুলে গেছে’ সে কথা ঠিক নয় । এখনও যে বীরভূমের তৃণমূলের অল-ইন-অল অনুব্রত মণ্ডল সেটাই ফের বুঝিয়ে দিলেন । রাজ্যজুড়ে এমনিতে রেশন নিয়ে ভুরি ভুরি অভিযোগ জমা পড়ছে নবান্নে, কিন্তু তাতে কি ! চিরকাল বিতর্কিত মন্তব্য করার জন্য বিখাত যিনি, সেই অনুব্রত মণ্ডল ফের দলীয় কর্মীদের আদেশ দিলেন, রেশন নিয়ে কেউ আন্দোলন করলে তাদের হাত পা ভেঙ্গে দেবার জন্য ।

বুধবার বীরভূমের একটি দলীয় কর্মী সভায় এই বিতকিত মন্তব্য করেন অনুব্রত মণ্ডল । এদিকে আমফান ক্ষতিপুরনের টাকা দুর্নীতি নিয়ে চাপে রয়েছে রাজ্যের শাসক দল, অন্য দিকে প্রতিদিন নবান্নে ভুরি ভুরি অভিযোগ জমা পড়ছে রেশন নিয়ে । কিন্তু তাতে কি ! অনুব্রত মণ্ডলের মত ব্যক্তিত্ব কি চুপ থাকতে পারে ! ফের নিজেকে শিরোনামে এনে ফেললেন,  তৃণমূলের বিরুদ্ধে রেশন নিয়ে ভুরি ভুরি অভিযোগের মধ্যেই  বিতর্কিত মন্তব্য করে । আন্দোলনকারীদের হাত-পা ভেঙ্গে দেবার নিদানে ইতিমধ্যে সমালোচনার ঝড় উঠতে শুরু করেছে ।

অনুব্রত মণ্ডল

বুধবার বীরভূমের একটি দলীয় কর্মী সভায় যোগ দিয়েছিলেন অনুব্রত মণ্ডল । সেখানে বক্তব্য রাখার সময় তিনি দলীয় কর্মীদের উদ্দেশ্যে হুঙ্কার ছাড়েন,  “ঠুঁটো জগন্নাথের মত দেখছিস? হাত-পা নাই নাকি তোদের? নুলো হয়ে গিয়েছিস? বেড়িয়ে হাত-পা ভেঙে দে। কাজ নাই, কম্ম নাই, ফ্ল্যাগ হাতে চলে যাবে। দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখবি নাকি? আমি মুখে না বলতে পারি কাজ কিন্তু বন্ধ রাখবি না। তাহলে ছাড়ব না বলে রাখলাম।”

হঠাৎ করে বীরভূমের অনুব্রত মণ্ডল এ হেন মন্তব্য করলেন কেন ? জানা গেছে রেশন নিয়ে বীরভূমের বিভিন্ন জায়গায় সাধারন মানুষ আন্দোলনে নেমেছে । প্রসঙ্গত, ময়ুরেশ্বর ১ নম্বর ব্লকের দক্ষিণগ্রাম পঞ্চায়েতের অন্তর্গত পাখুড়িয়া গ্রামে রেশন ডিলার ভাসু কুমার মণ্ডলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। ৬০ জন মৃত ব্যক্তির রেশন সামগ্রী নিয়মিত তুলে আত্মসাৎ করার অভিযোগ তার বিরুদ্ধে।

পরিস্থিতির চাপে অভিযোগ স্বীকার করে নিয়ে কার্যত বাধ্য হন রেশন ডিলার ভাসু কুমার মণ্ডল। রীতিমতো মুচলেকা দিয়ে তিনি জানান, রেশনে যে সামগ্রী আত্মসাৎ করেছেন, তা গ্রাহকদের ফিরিয়ে দেবেন। এই ঘটনার পর তার জেরে ময়ূরেশ্বর ব্লকের ৫৭ জন ডিলার নিরাপত্তার অভাব বোধ করছেন এই দাবি করে মঙ্গলবার গণ ইস্তফা দিয়েছেন। এই কারনেই অনুব্রত মণ্ডলের এত রাগ । এই ঘটনার প্রেক্ষিতেই দলীয় কর্মীদের অনুব্রত নির্দেশ দিলেন, রেশন নিয়ে আন্দোলনকারীদের পা ভেঙে দিতে।

মন্তব্য
Loading...