ফের শ্রমিকের অকালমৃত্যু দুর্গাপুর শিল্পনগরীতে

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: আবারও একবার দুর্গাপুরের একটি ইস্পাত কারখানায় আচমকা দুর্ঘটনা ঘটে মৃত্যু হলো এক সাধারণ ঠিকা শ্রমিকের। সূত্র থেকে জানা যাচ্ছে যে, এই কারখানাতেই বিগত কিছুদিন আগে দুর্ঘটনা ঘটে একজন শ্রমিকের মৃত্যু হয়েছিলো। আবারও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। সেই কারণে এখন উক্ত কারখানায় শ্রমিক’দের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠছে।

গত বুধবার ঘটনাটি ঘটে দুর্গাপুরের একটি এস আর এম বি ইস্পাত কারখানায়। বুধবার ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ালো শিল্পশহর দুর্গাপুরের সগরডাঙায়। ৩৮ বছর বয়সী মৃত শ্রমিকের নাম ফুল কুমার দাস এবং তিনি মুর্শি‌দাবাদ জেলার রাজানগরের বাসিন্দা।

দুর্গাপুরে এস আর এম বি কারখানায় ঠিকাশ্রমিকের কাজ করতো। এদিন কারখানার কন্টিনিউ কাস্টিং মেটাল সেকশনের কাজ করছিলো ফুল কুমার দাস। তার সহকর্মীরা জানান, আচমকাই ৫ টন ওজনের ম্যাগনেট চেন ছিঁড়ে ফুল কুমার-এর ওপরে পড়ে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে কোকওভেন থানার পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়ে দেয়। কারখানার শ্রমিক সুরক্ষা ও মৃতের ক্ষতিপুরনের দাবিতে সরব হয় বি এম এস শ্রমিক সংগঠন।

বি এম এস-এর পশ্চিম বর্ধমান জেলা সম্পাদক অসীম প্রামানিক জানান, গত কয়েকদিন আগেও ওই কারখানায় একজন শ্রমিকের মৃত্যু হয়েছে। কারখানাটিতে শ্রমিকদের নিরাপত্তা নেই। আমরা শ্রমিক’দের সুরক্ষা ও মৃতের পরিবারকে ক্ষতিপুরন দেওয়ার দাবি জানিয়েছি। যদিও কারখানা কতৃপক্ষ কোনও মন্তব্য করতে চায়নি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...