চার দশক যাবৎ কাঁচ খেয়ে নেশা করছেন ভারতের এই আইনজীবী! (দেখুন ভিডিও)

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: নেশা! নেশা মানব সমাজের সমাজের জন্য সবচেয়ে বিপদজনক জিনিস। একবার যদি মানুষ কোনও কিছুর নেশা করে নেয়, তারপর সেই জিনিস’টির জন্য নিজের প্রাণ পর্যন্ত তুচ্ছ মনে হয় তার কাছে। একারণে যেকোনো ধরণের নেশা থেকে প্রতিনিয়ত মানুষকে দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়ে চলেছেন সমাজ সচেতকরা।

নেশা অনেক রকমের হয়। মদ, গাঁজা, তামাক, আফিম, সাধারণত এই সব বস্তুই মানুষের নেশার উপকরণ হয়ে ওঠে। কিন্তু এ কি! ভারতের এই ব্যক্তি তো পৃথিবীর আর সকল নেশারু’কে পিছনে ফেলে দিয়েছেন। হাজার হাজার বস্তু ছেড়ে শেষে কিনা কাঁচ?

হ্যাঁ, ঠিকই ভাবছেন। দীর্ঘ ৪০-৪৫ বছর ধরে কাঁচ চিবিয়ে খাচ্ছেন মধ্যপ্রদেশের দিনদোরি জেলার বাসিন্দা দয়ারাম সাহু। পেশায় আইনজীবী এই ব্যক্তি নিজেও উপলব্ধি করতে পারেন যে তার এই নেশা মানবদেহের পক্ষে কতটা ক্ষতিকর, তা স্বত্বেও সেটা ছাড়বার মতো মনোবল তার নেই। তিনি বললেন, ” ৪০ থেকে ৪৫ বছর ধরে এটাই আমার নেশা। কাচ খাওয়ার জন্য আমার দাঁতের খুব ক্ষতি হচ্ছে। কিন্তু, কিছুতেই এটা ছাড়তে পারছি না। তবে আগে অনেক বেশি কাচ খেলেও এখন কমিয়ে দিয়েছি। নেশার জন্য আমি কাচ খেলেও বাকিদের এটা করতে বারণ করব। কারণ, কাচ খাওয়া স্বাস্থ্যের পক্ষে মারাত্মক ক্ষতিকর। এই অভ্যাস শরীরের পক্ষে অত্যন্ত ক্ষতিকারক হতে পারে।”

দেখুন ভিডিও,

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...