১লা অক্টোবর রাজ্যে পা রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: এন আর সি নিয়ে পশ্চিমবঙ্গের পরিস্থিতি উত্তপ্ত, এরই মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’কে কলকাতায় নিয়ে আসবার প্রয়াস করছেন রাজ্য বিজেপি’র কর্মীরা। জানা যাচ্ছে যে, ভারতীয় জনতা পার্টি-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ’কে দিয়ে কলকাতার একটি পুজো উদ্বোধন করাতে চাইছে বিজেপি কর্মীরা। এই উদ্দেশ্যে আগামী ১লা অক্টোবর রাজ্যে পা দেবেন অমিত শাহ। তবে অমিত শাহ-এর হাত দিয়ে কোন পুজো উদ্বোধন করা হবে, তা নিয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে সূত্রের খবর।

শুধু পুজো উদ্বোধনই নয়, এই দিন অমিত শাহ-এর কলকাতায় পা দেওয়ার পিছনে রয়েছে আরও এক অভিসন্ধি। ১লা অক্টোবর তারিখে পশ্চিমবঙ্গে সম্ভাব্য এন আর সি বা জাতীয় নাগরিক পঞ্জিকরণ নিয়ে আলোচনা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। এই উদ্দেশ্যে একটি সভা করা হবে, যার জন্য নেতাজি ইন্ডোর স্টেডিয়াম চাওয়া হয়েছে রাজ্য বিজেপি-র তরফে। এপ্রসঙ্গে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায় জানান, “ওই স্টেডিয়াম কর্তৃপক্ষ আজ পর্যন্ত আমাদের আবেদনের কোনও জবাব দেননি।” তবে সরকারি সূত্রে জানা যাচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রী সভা করতে চাইলে তাঁকে অবশ্যই দেওয়া হবে ওই স্টেডিয়াম।

সূত্রের খবর, স্বরাষ্ট্রমন্ত্রী আসার আগে ২৭ সেপ্টেম্বর কলকাতায় আসার কথা বিজেপির কার্যকরী সভাপতি জগৎপ্রকাশ নড্ডার। চলতি বছর কাশ্মীরে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল এবং নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে একটি আলোচনাসভা করার কথা তাঁর। এই আলোচনাসভার জন্য মহাজাতি সদন চেয়ে আবেদন করা হয়েছিলো, তবে সে ক্ষেত্রেও সদন কর্তৃপক্ষ তাঁদের কোনও জবাব দেননি।

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.