সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর এ’দিন প্রথম কলকাতায় পা রাখবেন অমিত শাহ

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: আগামী দুর্গা পুজো’র আগেই দিদির রাজ্যে আবারও পা রাখতে চলেছেন ভারতীয় জনতা পার্টি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এছাড়া, এই দিন অমিত শাহ-র সাথে কলকাতায় আসতে চলেছেন বিজেপি’র নতুন কার্যকরী সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা।

চলতি বছর ২০১৯-এ সম্পন্ন হয়ে যাওয়া লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি পুনরায় দিল্লী’র সিংহাসন দখল করে বসে। এরপর অমিত শাহ’কে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর আসন অলংকৃত করার সুযোগ দেওয়া হয়। জানা যাচ্ছে যে, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর এই প্রথম কলকাতায় পা রাখছেন তিনি। সঙ্গে আসছেন বিজেপি’র নতুন কার্যকরী সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা, যাকে অমিত শাহ’ই নির্বাচিত করেছিলেন।

সংবাদ সূত্র থেকে জানা যাচ্ছে, দিদির রাজ্যে মোট দু’দিন থাকবেন অমিত শাহ। উত্তরবঙ্গে বৈঠক করার পাশাপাশি কলকাতার বুদ্ধিজীবীদের সাথে কাশ্মীর পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন বলে জানিয়েছেন তিনি।

দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর একের পর এক চমক দিয়ে চলেছেন অমিত শাহ। এছাড়াও ভবিষ্যতে আরও কিছু পরিকল্পনা রয়েছে তাঁর, বর্তমানে মহা ব্যস্ত তিনি। একারণে স্বরাষ্ট্রমন্ত্রী’র কাজের কিছুটা ভার গ্রহণ করেছেন মোদী সরকারের প্রাক্তন এই স্বাস্থমন্ত্রী জগৎ প্রকাশ নাড্ডা, যিনি ‘জে পি’ নামেও পরিচিত।

ভারতীয় জনতা পার্টি-র কার্যকরি সভাপতি হিসাবে এই প্রথম কলকাতায় আসছেন জে পি৷ সূত্র থেকে জানা যাচ্ছে, তিনি রাজ্যে বেশ কয়েকটি অন্তর্দলীয় সাংগঠনিক সভা করবেন৷ এছাড়া, দলের সদস্য সংগ্রহ প্রক্রিয়া কতটা সফল হয়েছে, তা নিয়েও আলোচনা করবেন তিনি। উল্লেখ্য, লোকসভা নির্বাচনে জয়ী হবার পর সারা ভারতময় সদস্য সংগ্রহ মিশন গ্রহণ করেছিলো ভারতীয় জনতা পার্টি, যার ফল সম্প্রতি কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে।

মন্তব্য
Loading...