প্রায় সাড়ে দেড় কোটি লোক ঘর ছাড়া ও মৃত ১৯৭ , বন্যায় কোমর ভেঙে গেছে এই দুই রাজ্যের

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আসাম ও বিহার এই দুই রাজ্যের বন্যা কবলিত এলাকার পরিমাণ দিন দিন আরও বেড়েই চলেছে। এখনো পর্যন্ত প্রায় দেড় কোটি মানুষ তাদের ভিটা ছেড়েছেন এবং প্রায় ১৯৭ জনের মৃত্যু ঘটে হয়েছে বলে জানা গিয়েছে। গত বুধবার বিহারে আবার প্রয়জনের অতিরিক্ত বৃষ্টি হওয়ায় বিহারের আরো দুটি জেলা প্লাবিত হয়েছে এবং ঐদিন আরো ১৭ জনের মৃত্যু হওয়ার সাথে সাথে বিহারে প্রায় মৃত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৪।

বিহারে সব থেকে বেশি বন্যায় ক্ষতি হয়েছে সীতা মারি জেলায় যেখানে মৃতের সংখ্যা ২৭ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৩৭ ও বিহারের মধুবনী জেলায় গত বুধবারে বন্যায় চারজন মারা গেছেন এবং বিহারের মুজাফফরনগরে মৃতের সংখ্যা দুই থেকে বেড়ে দাঁড়িয়েছে চারে।বিহারে ১২ টি জেলায় মোট ১০৫ টি ব্লকে বন্যায় অসুবিধার কবলে পড়েছেন প্রায় ৮০ লক্ষ মানুষ। 

অন্যদিকে ভারতের অন্য একটি রাজ্য আসামে বুধবার আরো ৭ জনের মৃত্যু হওয়ার সঙ্গে সঙ্গে আসামে বন্যা প্লাবন মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪। আসামের বন্যায় নলবাড়ি, বারপেটা, ধুব্রি ও গোলাঘাটে কজন করে মারা গেছেন এবং মরিগাঁও জেলায় মারা গেছেন তিনজন।  আসামে মোট ৩৩ টি জেলার মধ্যে ২০ জেলায় প্রায় ৩৯ লক্ষ্য মানুষ বন্যায় অসুবিধার কবলে পড়েছেন। 

 

 

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...