সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

খুলে দেওয়া হয়েছে ফারাক্কা বাঁধের ১০৯টি লকগেট

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: সম্প্রতি বেশ কিছুদিন যাবৎ ভারতের উত্তর প্রদেশ ও বিহারে রেকর্ড পরিমান বৃষ্টি হয়েছে। এর ফলে উপছে পড়ছে বেশ কিছু বাঁধের জল। একারণে ভারতের ফারাক্কা বাঁধের সবকটি(১০৯টি) লকগেট একসঙ্গে খুলে দেওয়া হয়েছে বলে সংবাদ মাধ্যম থেকে জানা যাচ্ছে। এরই জেরে ভারতবর্ষের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার একাংশ এবং বাংলাদেশে প্লাবনের আশঙ্কা তৈরি হয়েছে।

সূত্র থেকে জানা যাচ্ছে, গঙ্গা ছাড়াও পশ্চিমবঙ্গের মালদহ জেলায় প্রায় সমস্ত নদীতেই জল বাড়ছে। জল বেড়েছে মালদহ জেলার ফুলহর, মহানন্দা ও কালিন্দী নদীতে।

একটানা বৃষ্টিতে প্লাবিত ইংরেজবাজার ও পুরাতন মালদহ পুরসভার বিস্তীর্ণ এলাকা। জল জমেছে মালদহ মেডিকেল কলেজ হাসপাতালেও। একারণে নাকাল হয়ে ৩০শে সেপ্টেম্বর, সোমবার পথ অবরোধ করে বসেন স্থানীয় বাসিন্দা’রা। সূত্র থেকে জানা যাচ্ছে, ইংরেজবাজার পুরসভার ২৯টি ওয়ার্ডের মধ্যে ২১টি এবং পুরাতন মালদহ পুরসভার ২০টি ওয়ার্ডের ৯টি জলমগ্ন। জেলার একাধিক জায়গায় নদীবাঁধ ভেঙে গিয়ে প্লাবিত হয়েছে বিস্তীর্ণ এলাকা। চরম বিপদসীমার ওপর দিয়ে বইছে গঙ্গা ও ফুলহর নদী, এর ফলে আরও বেশ কিছু এলাকা নতুন করে প্লাবিত হওয়ার খবর মিলছে।

মন্তব্য
Loading...