আবারও চরম আর্থিক ক্ষতির সম্মুখীন এয়ারটেল

আরও একবার এই সমস্যার সম্মুখীন হতে হল এয়ারটেলকে। গত তিন মাস যাবত এই কোম্পানির আর্থিক লোকসান গিয়ে দাঁড়াল ১০৩৫ কোটি টাকায়। 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-ফের বিরাট লোকসানের মুখে পড়ল এয়ারটেল কোম্পানি। ঋণের দায়ে মাথায় হাত পড়ল এই নামী কোম্পানির। যদিও সমস্ত টেলিকম কোম্পানিগুলি এখন ঋণগ্রস্থ। কিন্তু আরও একবার এই সমস্যার সম্মুখীন হতে হল এয়ারটেলকে। গত তিন মাস যাবত এই কোম্পানির আর্থিক লোকসান গিয়ে দাঁড়াল ১০৩৫ কোটি টাকায়।

জিও আসার পর থেকেই সমস্ত টেলিকম কোম্পানির মধ্যে চলছে প্রতিযোগিতা। কে কত সস্তায় কত ভালো প্রিপেড প্ল্যান দিতে পারবে তা নিয়ে চলছে প্রতিযোগিতা। কিন্তু এই পাল্লা দিতে গিয়েই অন্যান্য টেলিকম কোম্পানির পাশাপাশি এয়ারটেলকেও ঋণগ্রস্থ হতে হল। সরকারের কাছে ১০৩৫ কোটি টাকার দেনা হয়েছে এই সংস্থার। চলতি বছরের ১লা অক্টোবর থেকে  ৩১শে ডিসেম্বর তারিখের হিসাবে এই সংস্থার মোট আয় হয়েছে ২১, ৯৪৭ কোটি টাকা। কিন্তু মাত্র ৪ মাসের ব্যবধানে লাভ থেকে লোকসানে গিয়ে ১০৩৫ কোটিতে দাঁড়ায় এই টাকার পরিমাণ।

কিন্তু পর্যবেক্ষণ করে দেখা গেছে ঐ দুইমাসে এয়ারটেল গ্রাহকের পরিমাণ আগের চেয়ে অনেক বেশি বেড়েছে। অক্টোবর মাস থেকে ডিসেম্বর মাস পর্যন্ত গ্রাহকের ডেটা ব্যবহারের পরিমাণ বেড়েছে আগের চেয়েও ৭৩ শতাংশ। গত বছরে এই সময় লাভের পরিমাণ ছিল ৮৬ কোটি। কিন্তু তা সত্ত্বেও লোকসান কীভাবে হল তা খতিয়ে দেখতে গিয়ে জানা গিয়েছে সম্প্রতি সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী লাইসেন্স ফি, সুদ, মূল ও জরিমানা দিতে গিয়েই লাভের পরিমাণ লোকসানে গিয়ে ঠেকেছে। তবে শুধু এয়ারটেল বা ভোডাফোনই নয়, আরও ৯টি টেলিকম সংস্থাকে এই জরিমানা দিতে হবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...