আবারও অশান্তি ভারত-পাক সীমান্তে, এবারের অভিযোগ ভারতের বিরুদ্ধে!

বং দুনিয়া ওয়েব ডেস্ক: আবারও রক্তপাত হল ভারত-পাক সীমান্তে। তবে এবার দোষ পাকিস্তানের নয়, অভিযোগ উঠেছে ভারতীয় সেনাবাহিনীর ওপর।

সম্প্রতি গত শনিবার (১৪ই সেপ্টেম্বর) প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তান দাবি করে, বিনা উস্কানিতে ভারত-পাক নিয়ন্ত্রণরেখায় ভারতীয় সেনাবাহিনীর গুলিতে নিহত হন তাদের একজন সেনা। একারণে অভিযোগ উঠেছে ভারতীয় সেনাবাহিনীর ওপর। ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে অবশ্য এপ্রসঙ্গে এখনও বিস্তর কিছু জানানো হয়নি।

চলতি বছর ২০১৯ এর বিগত ৫ই আগস্ট তারিখে ভারত সরকার কতৃক ভারতীয় সংবিধানের ৩৭০ এবং ৩৫এ অনুচ্ছেদ দুটি খারিজ করার পর থেকেই দুই দেশের মধ্যে সম্পর্ক তিক্ত হয়ে গেছে। ভারত এবং পাকিস্তানের মধ্যবর্তী একটি ঐতিহাসিক সমস্যা হল কাশ্মীর; তা স্বত্বেও পাকিস্তানের সাথে কোনপ্রকার আলোচনা ছাড়াই ভারত সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করায় ক্ষুব্ধ হয়েছে পাকিস্তান। একারণে বর্তমানে পরমাণু শক্তিধর এই দুই দেশের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

সম্প্রতি নিয়ন্ত্রণ রেখায় গোলাগুলি নিয়ে পাকিস্তানের অন্তর্বর্তী জনসংযোগ পরিদপ্তর বা ISPR এর সংবাদ বিবৃতি উদ্ধৃত করে জানানো হয়, বিনা উস্কা‌নিতে পাকিস্তানের হাজি পীর সেক্টরে গুলি চালায় ভারতীয় সেনা। এতে নারোওয়ালের পাক অধিবাসী হাবিলদার নাসির হোসেন নিহত হয়েছেন। সূত্র থেকে জানা যাচ্ছে, দীর্ঘ ১৬ বছর যাবৎ পাক সেনাবাহিনীতে দায়িত্ব পালন করেছেন নাসির হোসেন।

উল্লেখ্য, ইতিপূর্বেও বেশ কয়েকবার নিয়ন্ত্রণ রেখায় শান্তি লঙ্ঘন করে গোলাগুলি চলেছে এই দুই দেশের সেনাবাহিনীর মধ্যে, এবং অধিকাংশ ক্ষেত্রে প্রথম গুলি পাকিস্তানই চালিয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য