‘ভোডাফোন’, ‘আইডিয়া’-র পর এবার পালা ‘ভারতী এয়ারটেল’ এর

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: ‘জিও’ আসার পর থেকেই ভারতের অন্যান্য টেলিকম সংস্থাগুলির ব্যবসায় আমুল পরিবর্তন এসেছে, এটা সকলের কাছেই সুস্পষ্ট। ইতিমধ্যেই চলতি বছরের ৩০ জুন বের হওয়া কোয়ার্টার রিপোর্টে দেখা গেছে যে ৪,৮৭৩.৯ কোটি টাকার মতো লোকসান করে বসে আছে ‘ভোডাফোন’ এবং ‘আইডিয়া’, এবার পালা ‘এয়ারটেল’ এর।

২০২০ সালের আর্থিক বছরের প্রথম কোয়ার্টারের ফলাফল চোখের সামনে হাজির। তাতে দেখা যাচ্ছে যে, এই আর্থিক বর্ষে ২,৮৬৬ কোটি টাকার মতো লোকসান করেছে ভারতী এয়ারটেল। যেখানে গত বছরের ঠিক এই সময়ে আর্থিক বর্ষে প্রায় ৯৭ কোটি টাকা মতো লাভের হিসেব দেখিয়েছিল তাঁরা।

লাভের অঙ্কের এহেন করুন অবস্থা দেখে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর গোপাল ভিত্তল বলছেন, “এই ক্ষতি আমাদের নজরে থাকবে। আর সে দিকে তাকিয়ে আমরা ভবিষ্যতে উন্নতির দিকে এগিয়ে যাব। পরবর্তী সময়েও আমাদের নজর থাকবে কাস্টমারের সুবিধা।”

একসময় ভারতের টেলিকম ব্যবস্থায় রাজ করত ভোডাফোন , এয়ারটেল এবং আইডিয়া। কখনও এ এগিয়ে, তো কখনও ও। কিন্তু অল্প ক’দিনের মধ্যেই এদের তিনজনকে পিছনে ফেলে শীর্ষস্থান অধিকার করেছে টেলিকম সংস্থা ‘জিও’। এছাড়াও বর্ত‌মানে ‘জিও’ তাদের গিগা ফাইবার প্রজেক্টটির সফল করতে উঠে পড়ে লেগেছে, সেটিও খুব অল্প সময়েই বাজার ধরে নেবে বলে অনুমান করা যাচ্ছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...