আবহাওয়া খবর; উৎসবের পরেও আজ কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ  এবার সবচেয়ে বেশী খেলা দেখিয়েছে বৃষ্টি । পূজার আগে থেকেই সকলে একটা চাপা টেনশনে ছিল বৃষ্টির কারনে । পূজার দিন গুলিতে অবশ্য রেহাই মেলেনি বৃষ্টির হাত থেকে । আজ প্রতিমা বিসর্জনের জন্য রেড রোড সেজে উঠেছে । বিকাল চারটে থেকে শুরু হবে কলকাতায় পুজা কার্নিভ্যাল । কিন্তু এর মধ্যে আলিপুর আবহাওয়া দপ্তর চিন্তার কথা শোনাল । হাওয়া অফিস জানিয়েছে  ওড়িশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গ লাগোয়া ঘূর্ণাবর্তের অবস্থানের জেরে আজও হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে রাজ্যে ।

এই কয়দিন বৃষ্টি হলেও আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে,  রবিবারের পর থেকে কমতে পারে বৃষ্টি । পুজোর চারটে দিন দফায় দফায় বৃষ্টি হলেও বৃহস্পতিবার থেকে কিছুটা কমেছে সেই বৃষ্টি ।  আজ কলকাতার রেড রোডে পুজো কার্নিভাল। দেশ বিদেশ থেকে অনেক মানুষ আসেন এই অনুষ্ঠানে । বহু মানুষ অপেক্ষা করে আছে এই কার্নিভালের। তবে হাওয়া অফিসের খবর আজ আকাশ আংশিক মেঘলা থাকলেও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে। এদিন সকালে শহরের সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৩০.৩ ডিগ্রি সেলসিয়াস, শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ, শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৭ শতাংশ । গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়নি।

আজ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হলেও, আলিপুর আবহাওয়া দফতর আশার বানী শুনিয়েছে । আবহাওয়া বিদরা জানিয়েছেন, আর কিছুদিনের মধ্যেই বিদায় নিতে চলেছে বর্ষা। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, নতুন করে ঘূর্ণাবর্ত বা নিম্মচাপ সৃষ্টি না হলে বৃষ্টি হওয়ার আর কোনও সম্ভাবনা নেই। সুতরাং দীপাবলির উৎসবে আনন্দ করার জন্য হয়ত বৃষ্টি আর বাঁধা হয়ে দাঁড়াবে না ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...