বন্ধ করার পর চাপে পড়ে ফের চালু ফ্লিপ কার্ট পরিষেবা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গোটা দেশে চলছে ২১ দিনের টানা লকডাউন । মানুষ ঘরে বন্দী থাকতে বাধ্য হয়েছে । কেন্দ্রীয় সরকার থেকে শুরু করে রাজ্য সরকার অন্যান্য সকল কাজ ফেলে করোনার মোকাবিলা করাই একমাত্র কাজ হিসাবে দেখছে । কিন্তু করোনা সংক্রমণের ভয়ে এবং কেন্দ্রীয় সরকারের ২১ দিনের লক ডাউন ঘোষণার পর বেশ কয়েকটি অনলাইন সংস্থা তাদের ডেলিভারি বন্ধ করে দিয়েছে। যার মধ্যে অন্যতম অনলাইন সংস্থা ফ্লিপকার্ট আজ সকালে পরিষেবা বন্ধ ঘোষণা করলেও চাপে পড়ে ফের চালু করেছে ।

প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী করোনা মোকাবিলা করার জন্য সকলকে একজোট হয়ে লড়াই করার আহ্বান জানিয়েছেন । ২১ দিনের লক ডাউনকে তিনি কুরুক্ষেত্র যুদ্ধের সাথে পর্যন্ত তুলনা করেছেন । কিন্তু আজ অনলাইন দেলিভারি সংস্থা গ্রোফার্স ও বিগ বাস্কেট তাঁদের পরিষেবা বন্ধ করার কথা ঘোষণা করেছে । ফ্লিপকার্ট কর্তৃপক্ষ সকালে জানিয়েছিলেন  আগামী ২১ দিন কোন ধরনের ডেলিভারি হবে না। এমনকি সমস্ত ডেলিভারি এক্সিকিউটিভ সহ অন্যান্য কর্মীদেরকেও আপাতত বাড়িতে থাকারই পরামর্শ দেওয়া হয়েছিল । তবে বিকালে তারা তাঁদের সিদ্ধান্ত পালটেছে ।

ভারতে  গ্রোফার্স ও বিগ বাস্কেট মাছ, শাক সবজি থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় মুদিখানার জিনিস গ্রাহকের বাড়িতে পৌঁছে দেয় । পুরো প্রক্রিয়া চলে অনলাইনের মাধ্যমে । ফ্লিপকার্টও ডেলিভারি দেয় অনলাইনে কেনা কাঁটার ক্ষেত্রে । কিন্তু  করোনা আতঙ্কের  মধ্যেই এভাবে অনলাইন সংস্থাগুলি তাদের ডেলিভারি বন্ধ ঘোষণা করায় সাধারন মানুষ সমস্যায় পড়েছে ।

অথচ জাতির উদ্দেশ্যে ভাষণ দেবার সময় গত মঙ্গলবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী আগামী ২১ দিনের লকডাউন ঘোষণা করলেও নিত্যপ্রয়োজনীয় জিনিস সরবরাহের জন্য ই-কমার্স প্ল্যাটফর্মগুলোকে লকডাউনের আওতার বাইরে রাখার কথা বলেছিলেন । সেখানে গ্রাহকদের বাড়িতে  সামগ্রী পৌঁছে দেওয়ার ক্ষেত্রে ডেলিভারি বয়দের ছাড় দেওয়ার কথাও ঘোষণা করেছিলেন । কিন্তু  তা সত্যেও এভাবে বেশ কয়েকটি ই – কমার্স সংস্থা তাদের অনলাইন পরিষেবা বন্ধ করে দিয়েছে। ফলে শুরু হয়েছে ক্রেতা অসন্তোষ । এরই মধ্যে  বিকেলের দিকে ফ্লিপকার্ট ফের তাঁদের হোম ডেলিভারি পরিষেবা চালু করেছে বলে সর্বভারতীয় এক সংবাদমাধ্যম জানিয়েছে । তবে গ্রোফার্স কিংবা বিগ বাস্কেটের পক্ষ থেকে তারা চালু করছে কিনা সে বিষয়ে কিছুই জানানো হয়নি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More