Ultimate magazine theme for WordPress.

দীর্ঘ প্রচেষ্টার অবসান, অবশেষে রাজ্যসভায় পাস হল এসপিজি বিল

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- গতকাল রাজ্যসভায় পাস হল এসপিজি বিল। কি এই এসপিজি বিল? এটি এমন একটি বিল যার দ্বারা কোনও দেশের প্রধানমন্ত্রী বিশেষ সুবিধা পেয়ে থাকেন। এই বিশেষ সুবিধা হল সুরক্ষা। ৫ বছরের জন্য প্রধান মন্ত্রী এবং তার পরিবারকে বিশেষ সুরক্ষা দেওয়া হবে এই বিলের দ্বারা। তবে পাঁচ বছর পর আর এই সুবিধা পাওয়া যাবেনা।

কিছুদিন ধরেই এই বিল পাস করানোর জন্য উদ্যোগী হয়েছিল বিজেপি। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে গতকাল এই বিল পাস হল। এই বিল পাসের সাথে সাথেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা করেন যে শুধু প্রধানমন্ত্রীই নয়, ইন্দিরা গান্ধীর পরিবারসহ সমস্ত দেশবাসীদের সুরক্ষা দেবেন তারা।

কিন্তু কংগ্রেস থেকে জানানো হয় যে তাদের গান্ধী পরিবার থেকে এই সুরক্ষা তুলে দেওয়ার জন্য নাকি অমিত শাহ এই চাল চেলেছেন। সেই কারনেই সাত তাড়াতাড়ি এই বিল পাস করানোয় তৎপর বিজেপি। কিন্তু বেশ কয়েকদিন আগে যখন এই বিল পাস করানোর কথা চলছিল সেই সময় গান্ধী পরিবারের অন্যান্য সদস্যের ওপর থেকে এই বিশেষ সুরক্ষা তুলে দেওয়ার সম্ভাবনা প্রকাশ করা হয়েছিল যার ফলে সোনিয়া গান্ধী মুখ খোলেন। কিন্তু অমিত শাহ পাল্টা জবাব দিয়ে বলেন যে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এই সুরক্ষা ব্যবস্থাকে গ্রহণ করেননি তবে তা সত্ত্বেও কংগ্রেস কেন সোনিয়া গান্ধীর পরিবারের জন্য লড়ছে।

তবে গান্ধী পরিবারের হয়ে তারা সুরক্ষা চাইছেন তার কারণ হিসেবে বলেছেন যে, কিছুদিন আগেই সোনিয়া গান্ধীর মেয়ে প্রিয়াঙ্কা গান্ধীর বাড়িতে অচেনা কয়েকজন ঢুকে হামলা চালায়। যদিও অভিযুক্তদের উপযুক্ত শাস্তি দেওয়া হয়েছে তবুও পরিবারের সুরক্ষা নিয়ে বেশ উদ্বিগ্ন গান্ধী পরিবার।

মন্তব্য
Loading...