সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আধার কার্ড নিয়ে আসছে এবার নতুন দুটি নিয়ম, জেনে নিন কি সুবিধা পেতে চলেছে সাধারন মানুষ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- এবার আধার কার্ড নিয়ে টুইট করে দারুন খবর দিল ইউ আই ডি এ আই। আধার কার্ড সংশোধন, নতুন আধার কার্ড এর এনরলমেন্ট নিয়ে সমস্ত কাজ আরও সহজে যাতে সাধারন মানুষ করতে পারে তার জন্য এবার এক অভিনব উদ্যোগ নিল কেন্দ্র সরকার।

আধার কার্ড দপ্তর অর্থাৎ ইউ আই ডি এ আই এর তরফ থেকে দুটি টুইট করে দুটি খবর জানানো হয়েছে। একটি টুইটে জানানো হয়েছে যে এবার থেকে আধার সেভা কেন্দ্রে আপনাদের কোন সময় অপেক্ষা করতে হবে না। হ্যাঁ ঠিকই শুনেছেন, এবার ইউ আই ডি এ আই এক অভিনব উদ্যোগ নিল সাধারণ মানুষের জন্য। এই উদ্যোগের ফলে সাধারণ মানুষের সময়ও বাঁচবে এবং সাধারণ মানুষ আধার কার্ড সংশোধন বা আধার কার্ড বানানোর ক্ষেত্রে হতাশা মুক্ত হবে। ইউ আই ডি এ আই এবার আপনাদের জন্য নিয়ে এসেছে আধার সেভা কেন্দ্রে অনলাইনে অ্যাপোয়েন্টমেন্ট ফিক্স করার সুযোগ।

আপনি যদি অ্যাপোয়েন্টমেন্ট ফিক্স করে আধার সেভা কেন্দ্র যান তাহলে আপনাকে কোন লাইনে অপেক্ষা করতে হবে না। আপনি অ্যাপোয়েন্টমেন্ট ফিক্স করার পর ওয়েবসাইটে আপনাকে একটি সঠিক সময় বলে দেওয়া হবে এবং সেই সময় আপনি উপস্থিত হলে সঙ্গে সঙ্গেই আপনার আধার কার্ডের কাজ করা হবে।

অন্য টুইটে ইউ আই ডি এ আই জানিয়েছে এবার থেকে আধার কার্ডের কাজ রবিবারেও হবে অর্থাৎ যারা পুরো সপ্তাহ নিজেদের কাজের মধ্যে ব্যস্ত থাকেন তারা এবার ছুটির দিনে তাদের আধার কার্ড সংশোধন বা আধার কার্ড নতুন ভাবে বানাতে পারবেন। সপ্তাহের প্রত্যেকদিন আধার সেভা কেন্দ্র খোলা থাকবে সাধারণ মানুষের জন্য এবং এক একটি সেভা কেন্দ্র একদিনে 1000 আধার কার্ডের কাজ সম্পন্ন করতে পারে।

এই দুটি সিদ্ধান্তই সাধারণ মানুষের জীবনে আধার কার্ড নিয়ে হওয়া হতাশা থেকে তাদের মুক্তি দেবে। কারণ কম সময়ে আপনার আধার কার্ডের কাজ এবার থেকে সম্পন্ন হবে তাছাড়া রবিবার আধার সেভা কেন্দ্র খোলা থাকায় অনেকে নিজেদের কাজ ব্যাহত না করে ছুটির দিনে আধার কার্ডের কাজ করাতে পারবেন।

 

মন্তব্য
Loading...