৩৭০ ধারা বিলোপের পর থেকে খোঁজ মিলছেনা অভিনেত্রী জায়রা ওয়াসিমের

0

বং দুনিয়া ওয়েব দেস্কক: হিন্দি চলচ্চিত্র জগতের সকল অল্পবয়সী অভিনেতা-অভিনেত্রী’র মধ্যে অন্যতম জনপ্রিয় ছিলো ‘দঙ্গল’ ছবির অভিনেত্রী জায়রা ওয়াসিম। কিন্তু সম্প্রতি অভিনয় জগৎ থেকে বিদায় নিয়েছে জায়রা, নিজের ধর্ম রক্ষার ভিত্তিতে এই সিদ্ধান্ত  নেয় সে। খুব শীঘ্রই মুক্তি পাবে তাঁর অভিনীত শেষ ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’। এপ্রসঙ্গে ছবির পরিচালক জায়রা’র সাথে যোগাযোগ করতে চাইলে কোনভাবেই খোঁজ পাননি তাঁর। পরিচালক জানান, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর থেকে অভিনেত্রী জায়রা’র কোনও খোঁজ পাচ্ছেন না তিনি, এমনকি তার সাথে যোগাযোগ করাও সম্ভব হচ্ছেনা। উল্লেখ্য, জায়রা ওয়াসিম নিজেও কাশ্মীরের একজন বাসিন্দা।

জায়রা’র অভিনয় জগৎ ছাড়া নিয়ে অনেক তারকা তাঁর বিরুদ্ধে মন্তব্য করলেও পাশে ছিলেন সোনালী বোস। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জায়রা ওয়াসিম এর সঙ্গে একটি ছবি শেয়ার করে তিনি লেখেন, “দুই সপ্তাহ হয়ে গেল, জম্মু ও কাশ্মীরের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ভারতের গণতন্ত্র অন্ধকার। কংগ্রেসের সময় থেকে উপত্যকায় মানুষদের অধিকারকে খর্ব করা হয়েছে। আমার কষ্ট হয় ওই মানুষগুলোর জন্য। বাঙালি, মারাঠি, গুজরাটি, তামিল সবার কেমন লাগবে যদি রাতারাতি আপনাদের রাজ্য ভেঙে কেন্দ্রশাসিত অঞ্চল করে দেওয়া হয়? ৩৭০ কে কিছুক্ষণের জন্য ভুলে গিয়ে সৎভাবে এর উত্তর দিন। আমাদের নিজেদের লোকেরাই কীভাবে এ দেশে বাস করছেন, এটা ভেবেই আমার বিস্ময় ও রাগ এখন দুঃখে পরিণত হয়েছে। ওদের অনুভূতির সম্পর্কে আমরা শুধুই ধারণা করতে পারি।”

নিজের পোস্টে সোনালি আরও লেখেন, “জায়রা আমার মেয়ের মতো। তার সঙ্গে যোগাযোগ করতে পারছি না। গত এক বছরে জায়রা ও তার পরিবারের সঙ্গে খুব সুন্দর সময় কাটিয়েছি। এমনকি ৩৭০ ধারা বাতিলের আগের দিনও জম্মুতে জায়রার সঙ্গেই আমি ছিলাম। কাশ্মীরে হঠাৎ সেনাবাহিনীর সংখ্যা বাড়িয়ে দেওয়ায় খুবই চিন্তিত ছিল জায়রা।”

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...