নাগরিকত্ব আইনের সমালোচনা করায় মাশুল গুনতে যাচ্ছেন অভিনেত্রী পরিণীতি চোপড়া

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: নাগরিকত্ব আইনের সমালোচনা করায় মাশুল গুনতে যাচ্ছেন অভিনেত্রী পরিণীতি চোপড়া। নাগরিকত্ব আইন নিয়ে মন্তব্য করায় বিশিষ্ট ব্যাক্তিরা আলোচিত ও সমালোচিত হচ্ছেন। নাগরিকত্ব আইন ও জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের উপর পুলিশের আচরনের প্রতিবাদ করেন অভিনেত্রী পরিণীতি চোপড়া। পরিণীতি তার সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে লেখেন, নাগরিকরা নিজের মতামত প্রকাশ করলেই যদি এরকম হয় প্রতিবার, শুধু সিএবি নয়, আমাদের এমন একটি বিল পাশ করানো দরকার যেখানে বলা থাকবে ভারত আর গণতান্ত্রিক নয়! নিজের মতামত প্রকাশ করার জন্য নির্দোষদের মারা হচ্ছে! এ তো বর্বরতা।

জানা যায় পরিণিতীর এই বক্তেব্যে বেশ বড় মাশুল গুনতে হবে তাকে। হরিয়ানায় বেটি বাচাও, বেটি পড়াও ক্যাম্পেইনের মূল ভূমিকায় ছিলেন পরিণীতি। সামাজিক মিডিয়ায় পরিণীতির মন্তব্যের প্রেক্ষিতে বিজেপি সরকার তাকে সরিয়ে নিচ্ছে। তবে এ বিষয়ে অভিনেত্রী কোন মন্তব্য করতে রাজি হননি। নাগরিকত্ব আইন নিয়ে মুখ খোলায় এর আগে খেসারত দিয়েছেন অভিনেতা সুশান্ত সিংহ। সাবধান ইন্ডিয়া ক্যাম্পেইন থেকে তাকে সরিয়ে দেয়া হয়।

প্রসঙ্গত কয়েকদিন আগে ভারতের আলোচিত ব্যাক্তিত্ব সৌরভ গাঙ্গুলীর মেয়ে সানার মন্তব্য নিয়ে কেউ করেছেন প্রশংসা আবার কেউ বলেছেন রাজনীতি বোঝারই বয়স হয়নি। সৌরভ গাঙ্গুলীর মেয়ে সানা খুশবন্ত সিংহের উদ্বৃতি দেন। সানা বা সৌরভ গাঙ্গুলী সরাসরি খেসারত না দিলেও হয়েছেন আলোচিত ও সমালোচিত। নাগরিকত্ব আইন নিয়ে অনেকেই মনে করেন বিজেপি সঠিন ও সময় উপযোগী কাজ করেছেন। আবার অনেকে মনে করেন একই স্বাধীন রাষ্ট্রের জন্য এ আইন দেশের জন্য ক্ষতিকারক।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...