প্রবল খুশির হওয়া নিয়ে খুব শীঘ্রই দক্ষিণবঙ্গের মাটি ভেজাতে আসছে ঝড় বৃষ্টি

0

কথায় বলে প্রকৃতি চলে তার আপন খেয়ালে ।  প্রকৃতি কখন, কিভাবে,  কোথায় প্রতিশোধ নেবে কেউ বলতে পারে না । উদাহরণ হিসেবে বর্তমান বছরের কথা বলা যেতে পারে । প্রকৃতির খেয়ালিপনায়  উত্তরবঙ্গে জলে জলাকার । অপরদিকে দক্ষিণবঙ্গে মাটি অনেকটা জসীম উদ্দিনের নকশী কাঁথার মতো হয়ে দাঁড়িয়েছে । চাতক পাখির মতো আকাশে সাদা মেঘের ভেলার  দিকে তাকিয়ে থাকা ছাড়া আর কোন উপায় নেই দক্ষিণবঙ্গ বাসীর কাছে । পাশাপাশি অস্বস্তিকর গরম তো রয়েছেই ।

এ কথা নিশ্চিত করে বলা যায় এ বছর আমন ধান চাষীরা বৃষ্টির অভাবে প্রচন্ড হতাশাগ্রস্ত হয়ে পড়েছে । কারণ আমন ধান বৃষ্টির জলের উপর  প্রধানত নির্ভর করে চাষ হয় । এই বছর বৃষ্টির এত ঘাটতি যে,  আমন ধানের চারা জমিতেই শুকিয়ে যাচ্ছে । কিন্তু হঠাৎ করে খুশির খবর জানাল আলিপুর আবহাওয়া দপ্তর । আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে বুধবার থেকেই দক্ষিণবঙ্গে নামতে চলেছে বৃষ্টি । আগামী তিন চারদিন ধরে সেই বৃষ্টি দক্ষিণবঙ্গের মাটি ভেজাবে । বর্ধমান কে বলা হয় পশ্চিমবঙ্গের শস্য ভান্ডার । অথচ এই বছর এত কম বৃষ্টি হয়েছে সেখানে,  সেই শস্য এর গোলা এবার ভরবে কি না,  তা নিয়ে সকলেই ভাবছে ।

আলীপুর দপ্তরের খবর অনুযায়ী এবার পূর্ব বর্ধমানের সবচেয়ে বেশি বৃষ্টি আসতে চলেছে বুধবার । সাথে চলবে বজ্রপাতসহ ঝড় হাওয়া । শুধু পূর্ব বর্ধমান নয়,  এই বৃষ্টি দক্ষিণবঙ্গের উঁচু এলাকা গুলিসহ নদীয়া এবং বাঁকুড়ার মাটিও ভেজাবে । সুতরাং যারপরনাই আবহাওয়া দপ্তরের এই খবরে খুশি দক্ষিণবঙ্গবাসী ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...