আধার কার্ড নিয়ে বড় ঘোষণা, নিজের বাচ্চার বয়স 5 এবং 15 হলে করতে হবে বায়োমেট্রিক আপডেট

এবার থেকে আপনার বাচ্চার ও করাতে হবে বায়োমেট্রিক আপডেট তাও আবার দুই বার।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- একেই CAA, NRC, আধার কার্ড সংশোধন ও বিভিন্ন তথ্য সংশোধন নিয়ে চিন্তায় রয়েছে দেশবাসীরা। সাধারণ মানুষ এখন কিছু করুক না করুক নিজেদের সমস্ত ডকুমেন্টস ঠিক করার জন্য সবথেকে বেশি উদ্যোগ নিচ্ছে। যাদের আধার কার্ড সংশোধন করা দরকার ছিল তাদেরকে এখন আধার এনরোলমেন্ট সেন্টার এর বাইরে লম্বা লাইনে খুঁজে পাওয়া যাচ্ছে। ঠিক এই অবস্থায় আবার এক নতুন টুইটের মাধ্যমে বড় খবর দিল আধার কার্ড দপ্তর।

এবার থেকে আপনার বাচ্চার ও করাতে হবে বায়োমেট্রিক আপডেট তাও আবার দুই বার। হ্যাঁ,  ঠিকই শুনেছেন। ইউআইডিএআই এর নতুন টুইট অনুযায়ী “আপনার বাচ্চার বয়স যখন 5 এবং 15 বছর হবে তখন আপনার বাচ্চাকে আধার সেভা কেন্দ্রে নিয়ে গিয়ে বায়োমেট্রিক আপডেট করাতে হবে।”  তাদের টুইটের মতে “এটি খুবই দরকারী আপনার বাচ্চার জন্য। যাতে আপনার বাচ্চা আধার কার্ড ঠিক ভাবে ব্যবহার করতে পারে তাই আপনার বাচ্চাকে করাতে হবে এই বায়োমেট্রিক আপডেট।”

কিভাবে করাবেন আপনার বাচ্চার বায়োমেট্রিক আপডেট ? 

এই আপডেটটি হবে সম্পূর্ণ বিনামূল্যে। এর জন্য আপনাকে আপনার বাড়ির কাছের আধার সেভা কেন্দ্র তে আপনার বাচ্চাকে নিয়ে যেতে হবে। কোনরকম ডকুমেন্টস এই পরিষেবার জন্য আধার সেভা কেন্দ্র তে দেওয়ার দরকার হবে না।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...