পথিকের গুরুত্ব আদায় করতে কুকুরের অভিনয় সংবাদ মাধ্যমে ভাইরাল (দেখুন ভিডিও)

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: প্রিয়জনের কাছ থেকে যেকোনো মানুষ সবচেয়ে বেশী যে জিনিস’টির আশা করে, তা হল গুরুত্ব। যখনই আমাদের অত্যন্ত কাছের কিংবা প্রিয় কোনও ব্যক্তি আমাদেরকে গুরুত্ব না দিয়ে থাকে, আমাদের সকলেই স্বাভাবিক ভাবে কিছুটা কষ্ট পায়, অনেক সময় আবার রাগও হয়। এ তো গেলো মানুষের কথা। বলতে পারবেন, পশু-পাখিদের মধ্যে এই ধরণের কোনও অনুভূতি আছে কি না?

উত্তরে বলবো, হ্যাঁ। কারণ নীচের ভিডিও’টিই তার সপক্ষে বড় একটি প্রমাণ। সম্প্রতি সংবাদ মাধ্যমে নিজের কীর্তি-কলাপের জন্য ভাইরাল হয়ে ওঠে ‘গাই’ নামক থাইল্যান্ডের ব্যাংককের একটি কুকুর। ভিডিও’তে প্রথমে দেখা যাবে, কুকুরটি তার একটি পা পুরোপুরি এলিয়ে মাটির সাথে ঘষতে ঘষতে নিয়ে যাচ্ছে, যা দেখে তাকে খোঁড়া বলেই সন্দেহ হয়। কিন্তু এরপর যখন পথচলতি এক ব্যক্তি কুকুর’টিকে দেখার জন্য নিজের গাড়ি থামান, সঙ্গে সঙ্গে পুরোপুরি সুস্থ কুকুরটি।

সুতরাং এর থেকে একথা অনুমান করাই যায়, পথচলতি মানুষের গুরুত্ব এবং সহানুভূতি পেতেই এমন কীর্তি করেছে কুকুরটি।

কুকুরটির সাথে পরিচিত জনৈক পশুপ্রেমী থওয়িপর্ন‌ চংপ্লাপলকুল সংবাদ মাধ্যমে জানান, “কুকুরটি কয়েক বছর আমার অফিসের পাশেই থেকেছে। সে সব সময়ই মানুষের মনোযোগ আকর্ষণে এ ধরণের কাজ করে।”

এপ্রসঙ্গে তিনি আরও বলেন, “আমি তাকে ভাত দিতাম, কিন্তু সে এখনও ওই অভ্যাসটি ছাড়তে পারেনি। কুকুরটি খুবই স্মার্ট। আমার মনে হয়, মানুষের কাছ থেকে খাবার পেতেই সে এমনটি করে।”

দেখুন ভিডিও,

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...