শর্তসাপেক্ষে আধার-প্যান নম্বর লিঙ্ক নিয়ে জারি করা হল নতুন ঘোষণা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সরকারের পক্ষ থেকে আধার-প্যান নম্বর লিঙ্ক করানোর জন্য মোট চারবার সুযোগ করে দেওয়া হয়েছে । কিন্তু এখনও অনেকেই আছেন যাদের এই লিঙ্ক করার কাজটি সম্পন্ন হয়নি । যাদের লিঙ্ক আগামী ৩১ শে মার্চের মধ্যে লিঙ্ক হবে না, তাদের প্যান কার্ড বাতিল করা হবে । খুব সম্ভবত আর সময় সীমা বাড়ানো হবে না । এরই মধ্যে শর্তসাপেক্ষে আধার-প্যান নম্বর লিঙ্ক নিয়ে জারি করা হল নতুন ঘোষণা ।

অনেকেই আছেন, যাদের আধার-প্যান এখনও পর্যন্ত লিঙ্ক করানো হয়নি । আবার অনেকেরই প্যান বা আধারে বেশ কিছু অমিল থাকার কারনে লিঙ্ক করানো যাচ্ছে না । সেক্ষেত্রে এই সময়সীমার মধ্যে এই কাজগুলি সেরে ফেলতে হবে ।না হলে বাতিল হয়ে যাবার কথা প্যান কার্ড । তবে কেন্দ্রীয় সরকার অবশ্য নতুন ঘোষণার মাধ্যমে একটি সুযোগ দিতে চলেছে ।

যদি কোন করদাতা ৩১ শে মার্চের মধ্যে নিজেদের আধার – প্যান লিঙ্ক করাতে না পারেন, সে ক্ষেত্রে তাঁরা ৩১ শে মার্চের পরেও তাদের আধার – প্যান লিঙ্ক করাতে পারবেন । তবে এক্ষেত্রে একটি অসুবিধা রয়েছে । ৩১ শে মার্চের মধ্যে না করালে প্যান কার্ড বাতিল করা হবে না ঠিকই, কিন্তু প্যান কার্ডকে কোন কাজে ব্যবহার করা যাবে না । আয়কর বিভাগ থেকে জানানো হয়েছে, এমনটা হলে  আয়কর দপ্তর জানিয়েছে, ৩১ মার্চের পর যতদিন না আধার ও প্যান কার্ড লিঙ্ক করানো হচ্ছে ততদিন বাতিল অবস্থায় থাকবে প্যান কার্ড। অর্থাৎ ৩১ মার্চের পর যতদিন না লিঙ্কিং করানো হবে, ততদিন নিষ্ক্রিয় অবস্থায় থাকবে প্যান কার্ড। লিঙ্ক করানোর পরে তবেই পুনরায় চালু হবে এই কার্ড।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...