সীমান্তে এক সেনা অফিসার সহ ৬ ভারতীয় সেনা জওয়ান নিহত হয়েছে

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: উরি সন্ত্রাসী হামলা এবং তার পরে পুলওয়ামা’তে ভারতীয় সেনা জওয়ান’দের ওপর পাকিস্তানি জঙ্গি দলের অতর্কিতে আক্রমণের ফলে ক্ষুব্ধ হয়ে পাক সরকারের ওপর নানাভাবে চাপ সৃষ্টি করেছিলো ভারত সরকার। একারণে বেশ কিছুদিন সীমান্তবর্তি এলাকায় তেমন কোনও অশান্তি দেখা যায়নি। তবুও রোষের আগুন দুই দেশের মধ্যেই ছিলো। আর তাতে উস্কানি’র কাজ করল ভারত সরকার কতৃক কাশ্মীরের বিশেষ মর্যাদা হ্রাস।

সম্প্রতি ফের একবার ভারত-পাকিস্তান নিয়ন্ত্রণ রেখা’য় গোলাগুলি চলল দুই দেশের সেনার মধ্যে। এই গোলাগুলিতে পাকিস্তানি সেনার হাতে ভারতের ৬ জন সেনা জওয়ান নিহত হয়েছেন। গত ২০শে আগস্ট, মঙ্গলবার সীমান্তের টাট্টাপানি এলাকার নিয়ন্ত্রণ রেখায় এ ঘটনা ঘটে।

এপ্রসঙ্গে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র জেনারেল আসিফ গফুর দেশটি’র সংবাদমাধ্যম ডনের একটি প্রতিবেদনে জানান, ভারতীয় সেনাবাহিনী যুদ্ধবিরতি ভঙ্গ করে হামলা চালালে তার জবাবে পাকিস্তানের সেনাবাহিনীর পক্ষ থেকে হামলা চালানো হয়।

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র জেনারেল আসিফ গফুর সামাজিক গণমাধ্যমে একটি টুইট বার্তায় জানান, ভারতীয় সেনাবাহিনীর আকস্মিক গুলি চালানোর ফলে পাকিস্তানের তিন বেসামরিক ব্যক্তি নিহত হন, যার মধ্যে সাত বছরের একটি শিশুও রয়েছে। এর উত্তর স্বরূপ পাকিস্তানি সেনাবাহিনী ভারতীয় পোস্ট লক্ষ্য করে হামলা চালায়, এ সময় অনেকে আহত হয় এবং ভারতীয় সেনাবাহিনীর দুটি বাঙ্কার ধ্বংস হয়। যাতে ভারতের এক সেনা অফিসারসহ ৬ ভারতীয় সেনা জওয়ান নিহত হন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...