সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

করোনা মোকাবিলায় ২ মাসে তৈরি হবে ৫টি হাসপাতাল

করোনা মোকাবিলায় এবারে দুর্দান্ত সিদ্ধান্ত নিল আসাম সরকার। Assam government has made a great decision this time to fight Corona.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা মোকাবিলায় তৎপর দেশ। কেন্দ্র সরকারের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে একই ভাবে তৎপরতার সাথে কাজ করে চলেছে সব রাজ্য। এবারে করোনা মোকাবিলায় আসামের স্বাস্থ্য মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা ২ মাসের মধ্যে ৫ টি হাসপাতাল গড়ার কথা ঘোষণা করলেন।

এই হাসপাতালগুলি সবকটাই হবে প্রি-ফ্যাবরিকেটেড হাসপাতাল। থাকবে ৩০০ করে বেড। এছাড়াও করোনা মোকাবিলায় রাজ্যের ৩ টি মেডিক্যাল কলেজকে করোনা চিকিৎসার সুপার এক্সক্লুসিভ কেন্দ্রে পরিণত করা হবে। এছাড়াও আসামের ডিব্রুগড় এবং শিলচর মেডিক্যাল কলেজকে করোনা চিকিৎসা কেন্দ্রে পরিণত করা হবে।

এই মর্মে আসামের স্বাস্থ্য মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, ” প্রত্যেক হাসপাতাল তৈরি করতে আনুমানিক ৪০ থেকে ৪৫ কোটি টাকা খরচ পড়বে। রাজ্যের থেকে নির্বাচিত সব সংসদ, রাজ্য সরকারি কর্মী, এবং সাধারণ মানুষের থেকে পাওয়া অনুদানের টাকাতেই এইসব হাসপাতাল তৈরি করা হবে। শনিবার থেকেই গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীদের দায়িত্ব নেবে রাজ্যের ৩৬ টি বেসরকারি নার্সিংহোম এবং চিকিৎসা কেন্দ্র।”

মন্তব্য
Loading...