নিলামে উঠেছে নরেন্দ্র মোদী’র ২৭০০ উপহার, ইচ্ছা থাকলে এখনি অংশগ্রহণ করতে পারবেন আপনিও

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বিগত ২০১৪ সালে লোকসভা নির্বাচনে জয়ী হয়ে প্রথমবার ভারতের প্রধানমন্ত্রীর আসনে বসেন ভারতীয় জনতা পার্টি-র মুখপাত্র নরেন্দ্র মোদী। তারপর টানা ৫ বছর দেশবাসীকে একের পর এক চমক দিয়ে গেছেন তিনি। এরপর চলতি বছর ২০১৯ এর লোকসভা নির্বাচনে পুনরায় বিপুল পরিমাণ সমর্থন পেয়ে প্রধানমন্ত্রী হিসাবে দেশের দায়িত্ব কাঁধে নেন নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের পর থেকে আবারও দেশবাসীকে নতুন নতুন চমক দিয়ে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এপ্রসঙ্গে এন আর সি চালুকরণ এবং জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ করার প্রসঙ্গ উল্লেখ করা যেতে পারে। সম্প্রতি আরও এক নতুন চমকপ্রদ খবর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সম্প্রতি এক বিবৃতিতে জানানো হয়েছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’র প্রাপ্ত সকল উপহার নিলামে উঠছে। বিগত এক বছরে কম উপহার পাননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিবৃতিতে বলা হয়েছে, মোদী’র পাওয়া এই ২,৭০০ সামগ্রী এবার নিলামে তোলা হচ্ছে। সূত্র থেকে জানা গিয়েছে, গঙ্গা নদী পরিষ্কার করার যে প্রকল্প কেন্দ্রীয় সরকার হাতে নিয়েছে, তাতে অর্থায়ন করার জন্যই মোদির পাওয়া এই উপহার’গুলো নিলামে তোলা হচ্ছে।

গত শনিবার (১৪ই সেপ্টেম্বর) থেকে এই নিলাম প্রক্রিয়া শুরু হয়েছে। কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল দিল্লির ন্যাশনাল গ্যালারি অব মডার্ন আর্টে এই নিলামের উদ্বোধন করেছেন। আগামী ৩শরা অক্টোবর পর্যন্ত এই নিলাম প্রক্রিয়া চলবে।

আপনিও ইচ্ছা করলে অংশ নিতে পারেন এই নিলামে। নিলামের দ্রব্যাদি দেখতে কিংবা অংশগ্রহণ করতে ক্লিক করুন নীচের লিংকে,

www.pmmementos.gov.in

নিলাম প্রসঙ্গে প্রহ্লাদ সিং প্যাটেল জানিয়েছেন, “প্রদর্শনীর সামগ্রীগুলো প্রতি সপ্তাহে বদলে দেওয়া হবে। সামগ্রীগুলোর মধ্যে চিত্রকর্ম, স্মারক, ভাস্কর্য, চাদর, পাগড়ি, ঐতিহ্যবাহী বাদ্যযন্ত্র থেকে শুরু করে নানা ধরনের জিনিস আছে।” উল্লেখ্য, নিলামে তোলা সামগ্রী’গুলোর সর্বনিম্ন মূল্য ২০০ রুপি এবং সর্বোচ্চ মূল্য আড়াই লাখ রুপি ধরা হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সকল সাধারণ মানুষকে এই নিলামে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন। এই উদ্দেশ্যে সম্প্রতি এক টুইট বার্তায় তিনি বলেছেন, “গত এক বছরে আমি যেসব উপহারসামগ্রী পেয়েছি, সেগুলো ৩ অক্টোবর পর্যন্ত নিলামে তোলা হচ্ছে। দিল্লিতে ইন্ডিয়া গেটের কাছে ন্যাশনাল গ্যালারি অব মডার্ন আর্টে প্রদর্শনী করা হবে।”

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...