বাগেরহাটের কচুয়ায় ২ জন ডেঙ্গু রোগী সনাক্ত

0

বাগেরহাট জেলার কচুয়া উপজেলায় ২ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। মঙ্গলবার দুপুরে এ দুজন রোগীকে সনাক্ত করা হয়। ডেঙ্গু আক্রান্তরা হলেন, উপজেলার কাঠালিয়া গ্রামের (ঘোনারহুলা) শাহীন হাওলাদারের ছেলে নাইম হাওলাদার(১৯) ও পিরোজপুরের নাজিরপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের আইউব উদ্দিনের ছেলে হাবিবুর রহমান(৪০)।

কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা.বেলফার হোসেন  বলেন, জেলা সিভিল সার্জন অফিসের সরবরাহকৃত কিট দিয়ে পরীক্ষার মাধ্যমে দুজনের শরীরে ডেঙ্গু রোগের জীবানু পাওয়া যায়। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য বাগেরহাট হাসপাতালে ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ডেঙ্গু আক্রান্ত নাইম হাওলাদার মঙ্গলবার রাতে মুঠো  বলেন, বাগেরহাটেও পরীক্ষা করে আমার শরীরে ডেঙ্গু রোগের জীবানু পাওয়া যায়। আমি রাতে বাড়ীতে আসছি, আগামী দিন বুধবার সকালে কচুয়া হাসপাতালে ভর্তি হবো।

ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু সেল চালু করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী অফিসার তাসমিন ফারহানা এ সেল উদ্ভোধন করেন। এসময়ে কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা.বেলফার হোসেন, হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক, সেবিকা,কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে উপজেলার বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময়ে ডেঙ্গু রোগীদের সরকারী নিয়ম অনুযায়ী নির্ধারিত মুল্যে পরীক্ষার জন্য সকলকে নির্দেশনা দেয়া হয়।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...