গনেশ মূর্তি বিসর্জনে নৌকা উল্টে মৃত ১১

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বিগত ২শরা সেপ্টেম্বর তারিখে গনেশ চতুর্থী উপলক্ষ্যে সেজে উঠেছিলো ভারতের বহু শহর। ভারতের বড় বড় শিল্পপতি, বড় পর্দার শিল্পী, পাবলিক ফিগার, মোটামুটি সকলেই এই উৎসব পালন করায় গনেশ পুজোর রমরমা ভালো মতনই হয়। গোটা দেশেই কম-বেশী আড়ম্বর দেখা যায় পুজোর ক’দিন। একারণে সম্প্রতি বেশ কিছুদিন যাবৎ গনেশ পুজোর আনন্দে মত্ত হয়ে আছে ভারতের বহু শহর।

সিদ্ধিদাতা গনেশের আগমনের মতো তাঁর বিদায় সম্ভাষণও মহা ধূমধামের সাথেই হয়। আর সেখানেই ঘটল বিপদ! প্রতি বছরের ন্যয় এবছরও গনেশ মূর্তি বিসর্জনের দিন মেতে উঠেছিলো ভারতবর্ষের বহু মানুষ, কিন্তু সেই বিসর্জনের সময়ই যে এমন একটি ভয়ংকর দুর্ঘটনা ঘটবে, তা কে জানতো?

ভারতের অন্যান্য শহরের মতো মধ্যপ্রদেশের ভোপালেও গনেশ চতুর্থীর রমরমা লক্ষ্য করা গেছে। কিন্তু মূর্তি বিসর্জন দিতে গিয়ে বেঁধে যায় গোল, অবশেষে নৌকা উল্টে প্রাণ হারাতে হয় কিছু মানুষ’কে। সংবাদ সূত্রের খবর, বিসর্জনের সময় নৌকা উল্টে ডুবে মারা গেছে ভোপালের ১১ জন। নৌকা উল্টে যাওয়ায় মোট ১৭ জন জলে পড়ে যায়, যার মধ্যে ৬ জন’কে উদ্ধার করতে সক্ষম হয়েছে স্থানীয় পুলিশবাহিনী। অবশিষ্ট ১১ জন’কে আর ফেরানো সম্ভব হয়নি।

কারণ হিসাবে জানা গেছে, নৌকার ক্ষমতার তুলনায় অধিক ওজন তাতে তুলে দেওয়াই এই বিপদ। ভোপালের খাটলাপুরা ঘাটে দুটি নৌকা একসঙ্গে করে তার উপর তুলে দেয়া হয়েছিল বড় গণেশ মূর্তিসহ অন্যান্য জিনিস। কিন্তু নৌকা দুটি অত ওজন নিতে সক্ষম না হওয়াই তা উল্টে যায় অবশেষে। পুলিশি সূত্রের খবর, নৌকায় থাকা কেউই লাইফ জ্যাকেট পরিহিত ছিলেন না, যার ফলে এই বিপদ ঘটে।

উল্লেখ্য, ইতিপূর্বেও ভারতে গনেশ মূর্তি বিসর্জনের সময় এমন দুর্ঘটনার খবর পাওয়া গেছে। সুতরাং খেয়াল রাখতে হবে, আনন্দের আতিশায্য‌ে নিজের সুরক্ষার কথা অবশ্যই মাথায় রাখা জরুরি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...