এবারে অ্যামাজনের নতুন চমক, আসলো ইলেকট্রিক ডেলিভারি রিক্সা

চলতি বছরেই ভারতের রাস্তায় হাজির হবে এই ইলেকট্রিক ডেলিভারি রিক্সা। The electric delivery rickshaw will appear on the streets of India this year.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ একের পর এক চমকপ্রদ এবং অভিনব প্রযুক্তির জিনিস বাজারে এনে সকলকে চমকে দিচ্ছে অ্যামাজন। এবারে সেই লিস্টে যোগ হল ইলেকট্রিক ডেলিভারি রিক্সা। সোমবার অ্যামাজন ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে যে, ভারতেও চলবে এই বিশেষ রিক্সা।

এটি একটি পরিবেশ বান্ধব গাড়ীও বটে। কারণ সম্পূর্ণ ইলেকট্রিক ব্যাটারির মাধ্যমে চলবে এই রিক্সা। অ্যামাজনের তরফে জানানো হয়েছে যে, ২০২৫ সালের মধ্যে ভারতের রাস্তায় প্রায় ১০,০০০ এরকম রিক্সা চলবে এবং ২০৩০ শে তা হয়ত বেড়ে দাঁড়াবে ১ লক্ষে।

প্রসঙ্গত কিছুদিন আগেই ভারতে ঘুরে গেছেন অ্যামাজনের সিইও জেফ বেজস। আর বর্তমানে ভারত বিশ্বের দরবারে একটি ভালো স্থান দখল করে রয়েছে। ফলে ভারতেও যে অ্যামাজন ভালোই ইনভেস্ট করবে তা বলাই বাহুল্য। এছাড়াও গ্লোবাল ওয়ার্মিং এর কথা মাথায় রেখে এবং পরিবেশের জন্যও এই রকম পরিবেশ বান্ধব রিক্সা তৈরির সিদ্ধান্ত নেয় অ্যামাজন।

অ্যামাজন ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে যে, ২০২০ সালেই বাঙ্গালুরু, দিল্লী, হায়দ্রাবাদ, পুনে, আমেদাবাদ সহ অনেক শহরেই চালু হবে এই ইলেকট্রিক ডেলিভারি রিক্সা। উন্নত প্রযুক্তিতে বানানো এই পরিবেশবান্ধব গাড়ি কিভাবে চার্জ দেওয়া হবে এবং আরও খুঁটিনাটি বিষয় সাধারণ মানুষকে সাহায্য করার জন্য পাশে পাওয়া গেছে ভারত সরকারকে। এই ইলেকট্রিক ডেলিভারি রিক্সার ভারতের রাস্তায় নামা এখন শুধু সময়ের অপেক্ষা ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...