হঠাৎ করে উধাও হয়ে গেল অসমের এনআরসির তালিকা; সন্দেহের তীর বিজেপির দিকে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ এতদিন ওয়েব সাইটে এনআরসির তালিকা ওয়েব সাইটে দেখা যাচ্ছিল । কিন্তু হঠাৎ করেই সেই তালিকা ওয়েব সাইটে আর দেখতে পাওয়া যাচ্ছে না । সেই তালিকা একেবারে উধাও হয়ে গেছে । এই ঘটনায় বিজেপি সরকারের দিকেই অভিযোগের তীর ছুড়েছে জাতীয় কংগ্রেস ।

ভারতে প্রথম এনআরসি প্রক্রিয়ার কাজ হয় অসম রাজ্যে । গতবছর আগস্ট মাসে এই প্রক্রিয়ার কাজ শেষ করে কারা তালিকায় আছেন এবং কাদের নাম বাদ গেছে সেই লিস্ট সরকারী সাইট www.nrcassam.nic.in এ প্রকাশ করে এনআরসি কমিটি । সেই তালিকা ওয়েব সাইটে আপলোড করা হয় ৩১ শে আগস্ট, ২০১৯ সালে । এই তালিকা তৈরি করে তা প্রকাশ করার দায়িত্ব দেওয়া হয়েছিল তথ্য প্রযুক্তি সংস্থা উইপ্রোকে । কিন্তু হঠাৎ করে এনআরসির তালিকা উধাও হয়ে যাওয়ায় জাতীয় কংগ্রেস মোদী সরকারকেই সন্দেহ করছে । তাঁরা সন্দেহ প্রকাশ করছেন, হয়ত নির্দিষ্ট কোন অভিসন্ধি রয়েছে বিজেপির । আর সেই কারনেই এই তালিকা গায়েব করে দেওয়া হয়েছে ।

যদিও এই ঘটনার সাথে কোন অভিসন্ধির কথা অস্বীকার করেছে স্বরাষ্ট্র মন্ত্রক । স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে এই বিষয় নিয়ে জানানো হয়েছে যে, এটি সম্পূর্ণ টেকনিক্যাল ত্রুটি । সমস্যা সমাধানের কাজ চলছে । খুব দ্রুত সমস্যা সমাধান করে আবার ওয়েব সাইটে প্রকাশ করা হবে । উল্লেখ্য, সকলের গোচরে আনার জন্য সুপ্রিম কোর্টের নির্দেশেই এই তালিকা অনলাইনে প্রকাশ করা হয়েছিল । সেই নির্দেশ অনুযায়ী,  ন্যাশনাল রেজিস্টার অফ সিটিজেনস ( এনআরসি ) ওয়েবসাইটে গিয়ে দেখা যাচ্ছিল এই তালিকা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...